নেত্রকোণায় নারীর মৃত্যু, ১০ পরিবার কোয়ারেন্টাইনে

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৫:০৯

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় জ্বর ও শ্বাসকষ্টে ভুগে এক নারী মারা গেছেন। করোনাভাইরাসের উপসর্গ থাকার সন্দেহে ওই নারীর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগের চিকিৎসকেরা। নারীর মৃত্যুর খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সরকারি নির্দেশনা মতে বেলা দেড়টার দিকে ওই নারীর দাফন সম্পন্ন হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদা আক্তার জানিয়েছেন, রবিবার সকালে ৬টার দিকে নিজ বাড়িতে মারা যান ওই নারী। দুইদিন ধরে জ্বর, পাতলাপায়খানা ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। প্রাথমিক তথ্যের ভিত্তিতে রোগী ও তার সংস্পর্শে আসা লোকজনদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হচ্ছে।

স্থানীয় পল্লী চিকিৎসক আবুল হাশিম জানান, শনিবার ওই নারীর শরীরে ১০৪ ডিগ্রি তাপমাত্রার জ্বর, শাসকষ্ট, পাতলাপায়খানা, উচ্চ রক্তচাপ ও বমির সঙ্গে রক্ত ছিল। তিনিই প্রাথমিক চিকিৎসা দিয়েছেন।

হোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আকন্দ খোকন বলেন, ওই নারীর বাড়িতে বিদেশফেরত কিংবা ঢাকা থেকেও কেউ আসেননি। মারা যাওয়া নারীর পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে উপসর্গগুলো করোনার লক্ষণ মনে হওয়ায় উপজেলা ও স্বাস্থ্য বিভাগকে জানান তিনি।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাওহীদুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। মারা যাওয়া নারীর আশেপাশের ১০টি পরিবারকে হোম কোয়ারেন্টাইন পালনের নির্দেশনা দেয়া হয়েছে। সরকারি নির্দেশনা অনুয়ায়ী বেলা দেড়টার দিকে ওই নারীর দাফন সম্পন্ন হয়েছে।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :