ক্রিকেটারদের যথাসময়ে বেতন দেবে পিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৫:০২

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বোর্ডগুলো বেশ অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। মারণ ভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ক্রিকেটারদের বেতন কর্তনের চিন্তা ভাবনা করছে ইংল্যান্ডসহ বিশ্বের নামিদামি ক্রিকেট বোর্ডগুলো। এমন ভয়াল পরিস্থিতিতে দিন দুয়েক আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল ক্রিকেটারদের যথাসময়েই পূর্ণ বেতন দেওয়া হবে। এবার সুসংবাদ পেল পাক ক্রিকেটাররা, খেলোয়াড়দের পূর্ণ বেতন দেওয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এ ব্যাপারে পিসিবি’র এক কর্মকর্তা বলেন, ‘আমাদের আর্থিক বছর ১ জুলাই থেকে ১ জুন পর্যন্ত ধরা হয়। চুক্তিভিত্তিক (কেন্দ্রীয় ও ঘরোয়া) ক্রিকেটারদের চুক্তির মেয়াদ ৩০ জুন পর্যন্ত আছে। ২০১৯-২০ অর্থবছরে কারও বেতনই কাটা হবে না। মাসিক বেতন কাটছাঁট বা বিলম্ব হবে না এই নিশ্চয়তা দিয়েই আমরা করেই চুক্তি করেছি।’

তাছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই রোজা আসায় এই সময়ে সব ধরনের ক্রিকেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিচ্ছে বলে জানিয়েছেন পিসিব’র ওই কর্মকর্তা। পরিস্থিতির উন্নতি না হলে ঈদের পরও সব ধরনের খেলাধুলা বন্ধ রাখা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

পিসিবি, বিসিবি ও বিসিসিআই খেলোয়াড়দের বেতন কাটার সিদ্ধান্ত না দিলেও বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়া ও ইংলিশ ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের বেতন কম দেওয়ার কথা ভাবছে বলে জানা গেছে।

করোনাভাইরাস কারণে চলমান লকডাউন সবচেয়ে বেশি সংকটে ফেলেছে ইউরোপের ফুটবল ক্লাবগুলোকে। খেলোয়াড়দের ৭০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে লা লিগার দুই জায়ান্ট বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ।

অর্ধেক বেতন কাটছে ইতালির সেরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস। জার্মানির বুন্দেসলিগার দল বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়রাও ক্লাবের কম বেতন দেওয়ার প্রস্তাবে রাজি হয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর খেলোয়াড়দের বেতনও কমানো হতে পারে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/০৫ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :