করোনার মধ্যেও যেসব দেশে চলছে ফুটবল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৫:৫৫

সারা বিশ্বের বহু দেশে লকডাউন। করোনাভাইরাসের বিস্তার আটকাতে যেকোনও জমায়েত এড়িয়ে চলার নির্দেশ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর তাই বিশ্বজুড়ে বহু জনপ্রিয় টুর্নামেন্ট আপাতত স্থগিত করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার উইম্বলডন বাতিল হয়েছে। পরিস্থিতি যে উদ্বেগজনক তা আর বলার অপেক্ষা রাখে না। সারা বিশ্বে আগুনের মতো ছড়িয়ে পড়েছে করোনা। মারা যাচ্ছেন বহু মানুষ।

করোনার রক্তচক্ষু উপেক্ষা করে অবশ্য এখনও তাজাকিস্তানে ফুটবল লিগ জারি রয়েছে। দর্শকরা দিব্যি আসছেন ম্যাচ দেখতে। সবাই একসঙ্গে বসে গ্যালারিতে খেলা দেখছেন। কোনও ভয় নেই। কারও মধ্যে কোনও আতঙ্ক নেই। করোনার প্রকোপের মাঝেও ফুটবল বন্ধ রাখতে রাজি নয় তাজাকিস্তানের ফুটবল সংস্থা।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা তাজিকস্তানের জনগণকে সব ধরনের জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। তবে ভাল খবর এটাই, তাজাকিস্তানে এখনও কভিড-১৯ এ আক্রান্ত কোনও রোগীর খোঁজ পাওয়া যায়নি। তাজিক সুপার কাপে দিব্যি চলছে ম্যাচ। দর্শকরাও ভিড় জমাচ্ছেন।

বেলারুশ, নিকারাগুয়া ও বুরুন্ডির মতো দেশগুলিতেও চলছে ফুটবল টুর্নামেন্ট। ভয়ানক বিপদ হতে পারে জেনেও বেলারুশের ফুটবল সংস্থা স্থানীয় লিগ বন্ধ করতে রাজি নয়। তাদের বক্তব্য, পরিস্থিতির উপর তারা নিয়মিত নজর রাখছেন। তাই এখনই লিগ বন্ধ করার মতো পরিস্থিতি তৈরি হয়নি বলে দাবি করেছে তারা। ইউরোপের একমাত্র দেশ হিসাবে বেলারুশে ফুটবল টুর্নামেন্ট চলছে অবলীলায়। বেলারুশ সরকার সব ধরণের খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু বেলরুশ ফুটবল সংস্থা তা মানতে রাজি নয়।

(ঢাকাটাইমস/৫ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :