ফ্রিতে ‘মাইক্রোসফট টিমস’ শেখাবে ইজেনারেশন

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৮:০৯

মাইক্রোসফটের রিমোট কাজের টুল ‘মাইক্রোসফট টিমস’ বিনামূল্যে ব্যবহার করার জন্য কারিগরী সহায়তা এবং প্রশিক্ষণ দিবে দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ইজেনারেশন।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাব আমাদের দৈনন্দিন জীবন ও অর্থনৈতিক কর্মকাণ্ডকে স্থবির করে ফেলেছে। এই পরিস্থিতিতে দেশের ব্যবসা ও প্রতিষ্ঠানগুলোকে সহায়তার করতে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) থেকে নতুন এই উদ্যোগটি নিয়েছে ইজেনারেশন।

ইজেনারেশনের এই উদ্যোগে সরকার, স্বাস্থ্যসেবা এবং ফার্মাসিউটিক্যালস খাত অগ্রাধিকার পাবে। কারণ ইজেনারেশন বিশ্বাস করে এসব খাত দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাব প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করছে।

এছাড়া বাড়িতে বসেই যাতে শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের একাডেমিক কার্যক্রম ও নিয়মিত শিক্ষাক্রমে অংশগ্রহণ করতে পারে তার জন্য শিক্ষা প্রতিষ্ঠানকেও অগ্রাধিকার দিতে চায় ইজেনারেশন।

তবে অন্যান্য খাতও বিনামূল্যে এই কারিগরী সহায়তা ও প্রশিক্ষণ লাভ করতে পারবে।

আন্তর্জাতিক সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট ইতিমধ্যেই ব্যবসা প্রতিষ্ঠানের জন্য তাদের অফিস ৩৬৫ ই১ সাবস্ক্রিপশন এবং শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অফিস ৩৬৫ এ১ সাবস্ক্রিপশন আগামী ছয় মাসের জন্য বিনামূল্যে প্রদানের ঘোষণা দিয়েছে এবং উভয় সাবস্ক্রিপশনে প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ ও বাইরের মানুষের সাথে যথাযথভাবে যোগাযোগ এবং সমন্বয়ের জন্য রিমোট ওয়ার্ক টুল ‘মাইক্রোসফট টিমস’ অন্তর্ভূক্ত রয়েছে।

ইজেনারেশনের সঙ্গে যোগাযোগের জন্য মেইল করতে পারেন-([email protected])

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা