অভুক্ত রাস্তার কুকুরকে খাওয়াচ্ছে রাসিক

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৯:১৯

করোনাভাইরাস পরিস্থিতিতে রাজশাহী মহানগরীর খাবারের হোটেলগুলো বন্ধ। তাই খাবারের উচ্ছিষ্ট আর জুটছে না কুকুরের কপালে। দোকানপাট বন্ধ, তাই ভালোবেসে কেউ দুই-এক প্যাকেট বিস্কুটও খেতে দিতে পারছেন না কুকুরকে। করোনা আতঙ্কে কুকুরকেও বাড়ির আশপাশে ভেড়তে দিচ্ছেন না অনেকে। ফলে অভুক্ত থাকছে কুকুরগুলো। খাবার না পেয়ে অবলা প্রাণিগুলো হয়ে উঠছে হিংস্র।

এ অবস্থায় অভুক্ত কুকুরগুলোকে খাওয়ানো শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

রবিবার বিকালে নগরীর সাহেববাজার এলাকায় এই কার্যক্রম শুরু করেন রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু। এ সময় জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশুও অভুক্ত কুকুরগুলোকে খাওয়ান।

তিনি জানান, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশনা অনুযায়ী অভুক্ত প্রাণিকে খাওয়ানো শুরু হয়েছে। তবে রাস্তায় শুধু কুকুরই পাওয়া যাচ্ছে। খাবার হিসেবে তাদের দেয়া হচ্ছে পাউরুটি ও বিস্কুট। প্রথম দিন তারা নগরীর সাহেববাজার ছাড়াও সাগরপাড়া, বটতলা, বেলদারপাড়া ও শিরোইল স্টেশন এলাকায় কুকুরকে খাইয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের এই কার্যক্রম চলবে।

উল্লেখ্য, গত শুক্রবার ভোরে রাসিক পরিচালিত নগরীর শহিদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার হরিণের শেডে হানা দেয় অভুক্ত পাঁচ কুকুর। ক্ষুধার্ত, হিংস্র কুকুরগুলো চারটি হরিণকে ছিঁড়ে ছিঁড়ে খায়। এ ঘটনার পরই অভুক্ত কুকুরকে খাওয়ানোর উদ্যোগ নিল রাসিক।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :