সুনামগঞ্জে লন্ডনি মেয়ে সেজে বিয়ে, ৩ বোন গ্রেপ্তার

প্রকাশ | ০৫ এপ্রিল ২০২০, ২১:৩৫ | আপডেট: ০৫ এপ্রিল ২০২০, ২১:৪৩

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় লন্ডনি মেয়ে সেজে একাধিক বিয়ে করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিন বোনকে গ্রেপ্তার করেছে জগন্নাথপুর থানা পুলিশ। গ্রেপ্তাররা হলেন, সিলেটের বিশ্বনাথ উপজেলার কোনারাই গ্রামের তৌহিদ উল্লার তিন মেয়ে শিউলি বেগম, দিলসানা বেগম ও ইয়াছমিন বেগম। রবিবার বিকালে এই তিন ভুয়া লন্ডনি কন্যাকে জগন্নাথপুর থানা পুলিশ গ্রেপ্তার করার পর আদালতে পাঠালে বিচারক তাদের জেল হাজতে পাঠান।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এই তিন বোন দীর্ঘদিন ধরে লন্ডনি মেয়ে সেজে বিয়ের মাধ্যমে প্রতারণা করে আসছে। এদের বিরুদ্ধে প্রতারণার মামলার পাওয়ার পর তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ ও অভিযোগকারীরা জানান, প্রতারণার মাধ্যমে শিউলি, দিলসানা ও ইয়াছমিন বেগম সিলেটে বাড়ি ভাড়া নিয়ে লন্ডনিমেয়ে সেজে বিয়ের ব্যবসা শুরু করে। তাদের আত্মীয় সিলেটের ওসমানীনগর থানার করমসি গ্রামের রহিম উল্লাহ্‌ বিয়ের মধ্যস্থতা করতেন তাদের।

জগন্নাথপুর উপজেলার লোহারগাঁও গ্রামের আশরাফুল লন্ডনিমেয়ে হিসেবে শিউলি বেগমকে বিয়ে করেন। পাঁচ লাখ টাকার নগদ কাবিন, সাত ভরি স্বর্ণালংকার দিয়ে অনাড়ম্বর আয়োজনে গত ১০ ফেব্রুয়ারি শিউলিকে বিয়ে করে গ্রামের বাড়ি নিয়ে আসেন আশরাফুল। কয়েক দিন যেতে না যেতেই আশরাফুলের পরিবারের অন্যদের সঙ্গে ঝগড়া করে বাড়ি ছেড়ে বাবার বাড়ি চলে যায় শিউলি।

সম্প্রতি শিউলি আশরাফুলকে ফোনে জানান, তিনি লন্ডনে চলে যাচ্ছেন। তাদের সম্পর্ক এখানেই শেষ। এর কয়েক দিন পর আশরাফুল বুঝতে পারেন যে এরা প্রতারক। এর মধ্যে খবর পাওয়া যায় জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের পাইকপাড়া গ্রামের কামরুল ইসলামকেও প্রতারণার মাধ্যমে বিয়ে করেছে শিউলি। এসব ঘটনা জেনে আশরাফুল জগন্নাথপুর থানায় লিখিত অভিযোগ দেন। শনিবার বিকালে পুলিশ এই তিন বোনকে কামরুল ইসলামের বাড়ি থেকে গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/কেএম)