করোনার মধ্যেই আইপিএল চাচ্ছেন পিটারসেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১১:৪০

করোনাভাইরাসের জন্যে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। ক্রীড়াঙ্গনেও নেই কোলাহল। সব ধরনের বড় বড় টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে এই ভাইরাসের প্রকোপে। এবারের ১৩ তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরও স্থগিত করা হয়েছে। কিন্তু বিশ্বের এই দুরাবস্থার সময়ে ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন চাচ্ছেন আইপিএল দ্রুতই মাঠে গড়াক।

মার্চের ২৯ তারিখ থেকে এবারের আসর শুরু হওয়ার কথা থাকলেও, শুরুর দিন পিছিয়ে দেওয়া হয়েছে এপ্রিল এর ১৫ তারিখ পর্যন্ত। কিন্তু দিনদিন সেই সম্ভাবনাও কমে আসছে। ঘোষণা না আসলেও ধরে নেওয়া হচ্ছে ১৫ এপ্রিলেও মাঠে গড়াবে না আইপিএল। কারণ করোনা পরিস্থিতিতে ভারতের অবস্থারও অবনতি ঘটেছে আগের থেকে। আক্রান্ত ও মৃতের সংখ্যা ছাড়িয়ে যাচ্ছে বিগত দিনগুলোকে।

অথচ এই সংকটের মুহূর্তেও পিটারসেন চাইছেন আইপিএল আয়োজন করা হোক। কেভিন পিটারসেন বলেন, ‘মন থেকে চাইছি এবারের আইপিএল দ্রুত মাঠে গড়াক। আশা করছি খুব তাড়াতাড়ি সবকিছু স্বাভাবিক হয়ে যাবে এবং যথারীতি মাঠে খেলা দেখতে পারব। বর্তমান সময়টা ক্রিকেটের মৌসুম, জুন জুলাইয়ের দিকেও যদি আইপিএল মাঠে গড়ায় তবে মন্দ হবে না। কিন্তু বিশ্ব ক্রিকেটের ইভেন্ট চিন্তা করে আমি মনে করি এখনই শুরু করা উচিত এবারের আসর। আর এই মুহূর্তে প্রতিটা খেলোয়াড়ই খেলার জন্যে মুখিয়ে আছে।’

পিটারসেন বলেন, ‘ভিন্নভাবে শুরু করা যেতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলো চাইলে এখনই খেলা শুরু করা যেতে পারে। যেকোনো দুইটা কিংবা তিনটা ভেন্যু নির্ধারণ করে খেলা শুরু করা যেতে পারে যেখানে দর্শকদের প্রবেশাধিকার নিষেধ থাকবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যস্ত এভাবে তিন সপ্তাহে খেলা চালানো যেতে পারে।’

উল্লেখ্য, এ বছরের মার্চে দর্শকদের অনুপস্থিতিতেই কিছু ম্যাচ আয়োজন করা হয়েছিল। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার একদিনের আন্তর্জাতিক ম্যাচটি উল্লেখযোগ্য। বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক করোনা ভাইরাসের মহামারি ঘোষণা দেওয়ার পরপরই দর্শক ছাড়াই ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

(ঢাকাটাইমস/০৬ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :