সালথায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

প্রকাশ | ০৬ এপ্রিল ২০২০, ১৫:৪৫ | আপডেট: ০৬ এপ্রিল ২০২০, ১৫:৪৬

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এ সময় দোকানপাট, বসতবাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়েছে।  সোমবার ভোর ৬টার দিকে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদি বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

সংঘর্ষে জড়িয়ে পড়া আওয়ামী লীগের দুই নেতা হলেন, সালথা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন এবং মাঝারদিয়া ইউপি আওয়ামী লীগের সভাপতি আফছার উদ্দিন মাতুব্বর। সালথায় থানার ওসি মোহাম্মদ আলী জিন্নাহ জানান, রবিবার রাতে কাগদি বাজারে মুরগী কেনা-বেচা নিয়ে গিয়াস উদ্দিনের সমর্থক খায়ের মোল্যার সঙ্গে আফছার উদ্দিন মাতুব্বারের সমর্থক রকি মাতুব্বরের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এরই সূত্র ধরে সোমবার সকালে আফছার উদ্দিন মাতুব্বারের সমর্থকদের সঙ্গে গিয়াস উদ্দিনের সমর্থকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষ দেশিয় অস্ত্র ঢাল-কাতরা, ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে একে অপরের উপর ধাওয়া পাল্টা ধাওয়া চালায়।  এই ঘটনায় কাগদি বাজারের ১৫-২০টি দোকান ও কাগদি-বাতাগ্রামের ৮-১০টি বসতঘর ভাংচুর ও লুটপাট করা হয়।   

সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে রয়েছেন মাসুদ মিয়া, সৈয়াদ মিয়া, সাকিব শেখ, পিকুল মাতুব্বার, বতু শেখ প্রমুখ। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।  

সংঘর্ষের বিষয়ে আফছার উদ্দিন মাতুব্বারের ছেলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমূল হোসেন বলেন, গিয়াস উদ্দিনের সমর্থক খায়ের মোল্যার সঙ্গে আমাদের সমর্থক রকি মাতুব্বারের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।  

গিয়াস উদ্দিন বলেন, মুরগী কেনা-বেচা নিয়ে রকি ও খায়েরের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে আমার সমর্থকের উপর হামলা হয়।

পুলিশ জানায় সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ারসেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  

(ঢাকাটাইমস/৬এপ্রিল/কেএম)