আবাসিক ভবন পাচ্ছে দক্ষিণ সিটির পরিচ্ছন্নতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১৬:১৬

সকলের জন্য আবাসন নিশ্চিতের ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে ঘোষণা বাস্তবায়নে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাভুক্ত এলাকার পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধলপুর ও দয়াগঞ্জে নবনির্মিত চারটি আবাসিক ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসব ভবনে আধুনিক সব সুযোগ সুবিধা রয়েছে।

ডিএসসিসি জানান, ২০১২ সালের ২৪ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় ডিএসসিসি’র পরিচ্ছন্নতাকর্মীদের পুনর্বাসনের জন্য ঝুঁকিপূর্ণ ভবন ভেঙে নতুন ভবন নির্মাণের নির্দেশ দেন। এরপর আগের ঝুঁকিপূর্ণ ১২টি চারতলা ভবন ভেঙে ১৩টি ১০তলা ভবনে মোট এক হাজার ১৪৮টি ফ্ল্যাট নির্মাণের জন্য ডিপিটি প্রণয়ন করা হয়।

২০১৩ সালের ১ অক্টোবর প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়। পুরো প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১৯০ কোটি টাকা। মোট ১৩টি ভবনের মধ্যে দয়াগঞ্জে ৫টি ভবনে ৪৪৩টি ফ্ল্যাট, ধলপুরে ৫টি ভবনের ৪৮০টি ফ্ল্যাট এবং সূত্রাপুরে ৩টি ভবনে ২২৮টি ফ্ল্যাট থাকছে। প্রতিটি ফ্ল্যাটের আকার ৪৭২ বর্গফুট।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, ‘প্রধানমন্ত্রীর সহযোগিতা পেয়ে দক্ষিণ সিটি করপোরেশন আজ ঘুরে দাঁড়িয়েছে। এরইমধ্যে শহরের ইতিবাচক পরিবর্তন শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর সহযোগিতা অব্যাহত থাকলে ঢাকা শহরে আরও পরিবর্তন আসবে।‘

এদিকে ২০০৫ সালে ঢাকা সিটি করপোরেশনের অধীনে ‘দয়াগঞ্জ, ধলপুর ও সূত্রাপুর ক্লিনার্স কলোনি নির্মাণ’ নামের প্রকল্পটি হাতে নেওয়া হয়। যার ব্যয় ধরা হয়েছিল ২০ কোটি ৯৩ লাখ টাকা। প্রকল্পটির আওতায় ১২টি ৪ তলা ভবন নির্মাণের কথা ছিল। তবে কাজ শুরু হয় ৯টির। ২০০৭ সালের মে মাসে একটি ভবন ধসে পড়লে নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।

ঢাকাটাইমস/০৬এপ্রিল/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

ভাষানটেকে সিলিন্ডার বিস্ফোরণ: মা ও স্ত্রীর পর না ফেরার দেশে লিটনও

এই বিভাগের সব খবর

শিরোনাম :