করোনা সন্দেহে হাতিয়ায় শিশুর নমুনা সংগ্রহ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১৬:৪১

কোভিড-১৯ সন্দেহে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় ১১ বছরের এক শিশুর (ছেলে) নমুনা সংগ্রহ করা হয়েছে। শিশুটির জ্বর, সর্দি ও কাশি রয়েছে বলে চিকিৎসকরা জানান।

সোমবার সকালে শিশুটির শরীর থেকে নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

জানা গেছে, গত ২৯ মার্চ থেকে শিশুটি জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়। তার পরিবার প্রথমে স্থানীয় এক পল্লী চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবন করায়। এরপর অসুস্থতা বাড়তে থাকলে তাকে গত বৃহস্পতিবার (২ এপ্রিল) চিকিৎসা নিতে হাতিয়া উপাজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

হাতিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন বলেন, গত শুক্রবার রোগীটি তার কাছে আসে। তার শরীরে অস্বাভাবিক জ্বরের সাথে সর্দি ছিল। তাকে প্রাথমিকভাবে ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে। তার শরীরে করোনাভাইরাস লক্ষণ সন্দেহ হওয়ায় তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়েছে। বর্তমানে শিশুটিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে করোনা সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

হাতিয়া উপজলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বিষয়টির নিশ্চিত করে বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা শিশুটির নমুনা পাঠিয়েছি। রিপোর্ট হাতে আসলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :