ছিলেন না স্বাস্থ্যমন্ত্রী!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১৭:১৮

করোনা পরিস্থিতির কারণে ‍দুই সপ্তাহ পর অনেক ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত হলো মন্ত্রিসভার বৈঠক। অন্যান্য সময়ের মতো এই বৈঠকে ছিলেন না মন্ত্রিপরিষদের সব সদস্য। মাত্র সাতজন মন্ত্রীকে নিয়ে একেবারে ক্ষুদ্র পরিসরে বৈঠকে কারা থাকবেন তা আগেই নির্ধারিত ছিলে।

তবে গুরুত্বপূর্ণ এই মন্ত্রিসভার বৈঠকে ছিলেন না স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। যদিও বর্তমান প্রেক্ষাপটে তার থাকাটা ছিল খুবই প্রাসঙ্গিক।

সোমবর বেলা ১১টায় গণভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে মন্ত্রিসভার বৈঠকে না থাকলেও মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) এর অডিটোরিয়ামে এক সম্মেলনে স্বাস্থমন্ত্রী উপস্থিত ছিলেন।

দেশে করোনাভাইরাসের উপদ্রবের সময় বেশি ঝামেলা পোহাতে হচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়কে। তাই স্বাভাবিকভাবে এই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও অনেক। তবে বৈঠকে কেন তাকে আমন্ত্রণ জানানো হয়নি সে সম্পর্কে কিছু জানা যায়নি।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী সাধারণ ছুটির কারণে গত দুই সপ্তাহ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনু্ষ্ঠিত হয়নি। তৃতীয় সপ্তাহে এসে সোমবার সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক আহ্বান করেন প্রধানমন্ত্রী ।

সাধারণত প্রতি সপ্তাহের সোমবার মন্ত্রিসভার বৈঠক অনু্ষ্ঠিত হয়ে থাকে। তবে প্রধানমন্ত্রী দেশে না থাকলে এ বৈঠক হয় না।

মন্ত্রিসভার এ বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল, পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম.রেজাউল করিম এবং বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানকে।

বৈঠকের ছবিতে দেখা গেছে সচিবালয়ে বৈঠকে যেমন কাছাকাছি সবাই বসেন এখানে তেমনটা ছিল না। সবাই সামাজিক দূরত্ব অনুযায়ী ফাঁকা ফাঁকা হয়ে বসেন। কয়েকজনের মুখে মাস্কও দেখা গেছে।

মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব সচিবালয়ে যে নিয়মিত ব্রিফিং করে থাকেন সেটা এবার হয়নি। বৈঠকের সিদ্ধান্তগুলো সরকারি গণমাধ্যম ও ইমেলের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :