না খাওয়া রূপবানদের খবর নেয় না কেউ

নাজমুল হক নাহিদ, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ১৭:২৭ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১৭:২২

৭০ বছরের বৃদ্ধা রুপভান। থাকেন নওগাঁ জেলার আত্রাই উপজেলার ভবানীপুর বাজার সংলগ্ন টিনের ছাউনি ঘেরা ছোট্ট একটি ঝুপড়ি ঘরে। এই ঘরে গত কয়েকবছর ধরে তার বসবাস। স্বামী মছির প্রামানিক মারা গেছেন প্রায় ৩০ বছর আগে। বয়সের ভারে অন্ধত্ব বরণ করায় এখন আর কাজ করতে পারেন না। থাকেন এক মেয়ের কাছে। মেয়েও স্বামী পরিত্যাক্তা। মেয়েটি বিভিন্ন বাড়িতে কাজ করে যা আয় করেন তা দিয়েই চলে তাদের জীবন।

শুধু রূপবানই নন, ওই এলাকার কয়েকটি পরিবারের একই অবস্থায় দিন কাটছে। করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে তাদের জীবনধারণ। খেয়ে না খেয়ে দিন কাটছে তাদের।

সারা দেশের মতো নওগাঁর আত্রাইয়েও চলছে অঘোষিত লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুরসহ নিম্নআয়ের মানুষ। সরকারের পক্ষ থেকে ত্রাণসামগ্রী দিলেও তা পর্যাপ্ত না হওয়ায় অনেকেই পাচ্ছেন না। এ বিষয়ে বৃদ্ধার মেয়ে রুবি বলেন, প্রতিদিনই ত্রাণের অপেক্ষায় থাকেন তারা। অনেকেই ত্রাণ পেলেও আমরা ত্রাণ পাইনা। করোনাভাইরাসের কারণে কাজের জন্য বাইরে কোনো জায়গায় যেতে পারি না। কোনো কাজও করতে পারছি না। বৃদ্ধা মাকে নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি।

বৃদ্ধা রূপবান অশ্রুসিক্ত কন্ঠে বলেন, করোনাভাইরাসে আমরা মরব না। এইটার জন্য আমাদের ভয় নাই। কিন্তু আমরা ক্ষুধার জন্য মরছি। মাঝে মধ্যেই প্রতিবেশিরা খাবার দেয়। তা দিয়ে কি আর চলা যায়। গত কয়েকদিন থেকে মেয়েটি ঘরে বাইরে মানুষের বাড়িতে যেতে পারেনি। ঘরে কোনো খাবার নেই আমার। খুব কষ্ট করে চলছি। খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি। শুনছি বিভিন্ন জায়গায় ত্রাণ দেয়। কিন্তু আমরা এখনও তো পেলাম না।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :