প্রধানমন্ত্রীর তহবিলে একদিনের বেতনের টাকা দিয়েছে কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ২০:১০

করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে একদিনের বেতনের সম পরিমাণ টাকা দিয়েছে বাংলাদেশ কোস্টগার্ড। কোস্টগার্ডের মহাপরিচালক মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক রবিবার প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রমের সহায়তায় কোস্টগার্ডের সকল সদস্যদের একদিনের মূল বেতনের সমপরিমাণ টাকা চেক হস্তান্তর করেন।

আজ সোমবার কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা হায়াত ইবনে সিদ্দিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রভাবে উপকূলীয় অঞ্চলে অসহায় ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যর্থে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্টগার্ড। কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক গতকাল রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে সহায়তার চেক হস্তান্তর করেন। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ নেন। এ সময় কোস্টগার্ডের মহাপরিচালক করোনাভাইরাসের বিস্তাররোধে বাংলাদেশ কোস্টগার্ডের নেয়া পদক্ষেপ সমুহ অবহিত করেন। ভবিষ্যতে সরকারের নির্দেশনা অনুযায়ী যেকোন পরিস্থিতি মোকাবিলার জন্য বাহিনীর প্রতিটি সদস্য প্রস্তুত রয়েছে বলে জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী করোনাভাইরাসের পরিস্থিতি মোকাবিলায় জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে একদিনের বেতনের সম পরিমাণ টাকা দেওয়ার জন্য কোস্ট গার্ডের সকল সদস্যদেরকে ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কোস্টগার্ড প্রায় ২৫০০ পরবিারকে দুঃস্থ, কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। উপকূলীয় অঞ্চলের মানুষের মাঝে কোস্ট গার্ডের এই সাহায্য চলমান থাকবে।

ঢাকাটাইমস/০৬ এপ্রিল/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :