কুমিল্লায় ইয়াবাসহ কারারক্ষী আটক

প্রকাশ | ০৬ এপ্রিল ২০২০, ২১:৩৭

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সহকারী প্রধান কারারক্ষী তরিকুল ইসলাম শাহিন ১০৬টি ইয়াবা নিয়ে কারাগারে প্রবেশের সময় ধরা পড়েছেন। পরে কারা ব্যারাকে তার রুম তল্লাশি চালিয়ে কারাগার কর্তৃপক্ষ তার বিছানার নিচ থেকে আরও ৪১৬টি ইয়াবা উদ্ধার করে।

কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

আটক তরিকুল ইসলাম শাহিন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ইয়াকুব নগরের ফুল মিয়ার ছেলে। তিনি ১৯৯৬ সালের ১৫ জুন চাকরিতে যোগদান করেন।

সিনিয়র জেল সুপার বলেন, আমি কুমিল্লা কারাগারে যোগ দেওয়ার পরেই বিভিন্ন গোয়েন্দা সূত্রে জানতে পেরেছি- সহকারী প্রধান কারারক্ষী তরিকুল ইসলাম শাহিন (কারারক্ষী নং ২১৫৯৯) কারাগারের বন্দিদের কাছে মাদক কেনাবেচা করেন। গোপন সংবাদে জানতে পেরেছি, সোমবার তিনি ইয়াবা নিয়ে ডিউটিতে আসছেন। তিনি যখন ভেতরে প্রবেশ করবেন- এমন সময় কারা সিপাহী দিয়ে তাকে রুমে ডেকে আনি। এ সময় জেলার আসাদুর রহমানসহ অন্যান্য ডেপুটি জেলারদের আগেই উপস্থিত রাখি। সবার সামনে সহকারী প্রধান কারারক্ষী তারিকুল ইসলাম শাহিনের দেহ তল্লাশি করলে তার পকেটে থাকা সিগারেটের প্যাকেটে ১০৬টি ইয়াবা খুঁজে পাই। পরে কারাগারের অন্যান্য কর্মকর্তাদের নিয়ে ব্যারাকে তার রুমে তল্লাশি চালিয়ে বিছানার নিচ থেকে আরও ৪১৬টি ইয়াবা উদ্ধার করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি দীর্ঘদিন ধরে কারাগারে বন্দিদের মধ্যে মাদক কেনাবেচা করতেন বলে স্বীকার করেছেন। তাকে পুলিশে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/এলএ/জেবি)