পিরোজপুরে করোনা সন্দেহে তরুণীর নমুনা সংগ্রহ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ২৩:১৪

পিরোজপুরের নাজিরপুরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক তরুণীর নমুনা সংগ্রহ করেছে পিরোজপুর জেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত ওই তরুণীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, চিকিৎসাধীন তরুণী চট্টগ্রামের একটি পোশাক তৈরি কারখানার শ্রমিক। গত শনিবার সন্ধ্যায় সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে গ্রামের বাড়ি উপজেলার শাখারীকাঠী ইউনিয়নের ভাইজোড়া গ্রামে আসেন। তাকে করোনায় আক্রান্ত সন্দেহে স্বজন এবং স্থানীয়রা বাড়িতে ঢুকতে দেয়নি। পরে ওই তরুণীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় এক সাংবাদিক সামাজিক যোগাযোগ মাধ্যমে তরুণীকে নিয়ে লিখলে বিষয়টি নজরে আসে স্থানীয় সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিমের। তিনি উপজেলা স্বাস্থ্য বিভাগকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তাৎক্ষণিক নাজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারী মেয়েটি চিকিৎসা সেবায় তৎপর হয়ে ওঠেন। মন্ত্রীর নির্দেশনায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসার উদ্যোগ নেন চিকিৎসকরা। সোমবার ওই তরুণীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারী জানান, ভর্তির পর থেকে তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। নমুনা রিপোর্ট আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :