১০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন মন্ত্রী শ ম রেজাউল

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ২৩:২৩ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ২৩:২০

করোনাভাইরাসের প্রকোপ মারাত্মক আকার ধারণ করায় দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। টানা সাধারণ ছুটিতে বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া শ্রমিক, দুস্থ ও অসহায় মানুষেরা। তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিম। তিনি প্রায় ১০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন।

এছাড়াও মন্ত্রী স্বাস্থ্য নিরাপত্তায় এলাকার প্রতিটি মসজিদে সাবান, ওয়ার্ড ও গ্রামের রাস্তার মোড়ে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন। ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি দিয়ে সদর উপজেলাসহ এলাকার প্রধান সব রাস্তায় জীবাণুনাশক ছিটানোর ব্যবস্থাও করেছেন ।

করোনা পরিস্থিতিতে নিজের সহায়তার বিষয়ে মন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণের ফলে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে অসংখ্য সম্ভ্রান্ত পরিবার। এমন পরিবারগুলোকে নগদ সহায়তা পাঠিয়ে দিচ্ছি। অনেক দুস্থ-অসহায় সরাসরি আমার মোবাইল নম্বরে ও মেসেঞ্জারে সাহায্য চাইছেন। তাদেরও বিকাশের মাধ্যমে বা নগদ সহায়তা কঠোর গোপনীয়তা রক্ষা করে পাঠিয়ে দিচ্ছি।

মন্ত্রী জানান, অসহায় পরিবারগুলোকে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি ডাল, এক লিটার ভোজ্যতেল, এক কেজি পেঁয়াজ ও সাবান দেয়া হচ্ছে।

সরকারের কাছ থেকে এ পর্যন্ত এমপি হিসেবে ১৫ টন চাল ত্রাণ সহায়তা দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে বলে জানান রেজাউল করিম। প্রতিটি গ্রামের কর্মক্ষম. অসচ্ছল, দুস্থ, রিকশাভ্যান চালক, চায়ের দোকানি, দৈনিক আয়ভিত্তিক শ্রমিকদের খাদ্য সহায়তা দেয়া হচ্ছে বলে জানান তিনি। এছাড়া জেলা সদরের হকারদের স্থানীয় প্রেসক্লাবে ডেকে এনে সাহায্য করা হচ্ছে।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :