অলি-গলি ঘুরে মানুষকে ঘরে পাঠাচ্ছেন প্রতিমন্ত্রী রাসেল

প্রকাশ | ০৭ এপ্রিল ২০২০, ০০:০৩ | আপডেট: ০৭ এপ্রিল ২০২০, ০৮:৩৭

ইফতেখার রায়হান
টঙ্গী (গাজীপুর)

করোনাভাইরাসের ঝুঁকি মোকাবিলায় নিজ সংসদীয় আসনের বিভিন্ন এলাকার অলি-গলি ঘুরে সাধারণ মানুষকে ঘরে থাকার আহবান জানাচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সোমবার সন্ধ্যার পর টঙ্গীর বনমালা, দত্তপাড়া, টিএনটি বাজার, জামাই বাজার, বউ বাজার ও মধুমিতা এলাকার বিভিন্ন অলি-গলিতে গিয়ে পুলিশ সদস্যদের সাথে নিয়ে জনসাধারণকে ঘরে থাকতে এ আহবান জানান তিনি।

এসময় বিভিন্ন এলাকায় মানুষকে দলবদ্ধ হয়ে আড্ডারত দেখে তাদের বুঝিয়ে বাড়ি ফিরিয়ে দেন প্রতিমন্ত্রী।

রাসেল জানান, মানুষের অসচেতনতার ফলে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। আমার এলাকায় লাখো শ্রমজীবী মানুষের বসবাস। তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে আমি প্রশাসনকে বিভিন্ন নির্দেশনা দিয়েছি। তারপরও অনেকে ঘরে থাকছেন না। তাই আমি নিজেই এলাকায় ঘুরে ঘুরে মানুষকে ঘরে থাকার জন্য আহবান জানাচ্ছি।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি- মানুষকে ঘরে রাখার জন্য। আমরা প্রশাসনের সহযোগিতায় তাদের মাইকিং করে বুঝানোর চেষ্টা করেছি, কিন্তু তারা ঘরে না থেকেও বাইরে বের হয়ে যাচ্ছেন। গলির মোড়ে চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছেন। তাদের বারবার বলা হচ্ছে যেন ঘরে থাকেন- নিজেদের বাঁচাতে, তাদের পরিবারকে বাঁচাতে ও সরকারি নির্দেশনা মানতে। আমরা আশা করি, মানুষ তাদের ভালোটা বুঝে ঘরে থাকবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রয়োজন ছাড়া যেন কোনভাবেই মানুষ ঘর থেকে বের না হয়, সেটাই তাদের বুঝানো হচ্ছে। আশা করছি, মানুষ সরকারি নির্দেশনা মানবে এবং ঘরেই থাকবে। আমরা চেষ্টা করছি, কঠোরতা ছাড়াই মানুষকে বুঝাতে।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এলএ)