অঘোষিত লকডাউনে সতর্ক রাজশাহীর পুলিশ-প্রশাসন

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ১৩:২৩ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১২:৪৯

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে রাজশাহী মহানগরীকে অঘোষিতভাবে লকডাউন করে দেয়া হয়েছে। সোমবার করোনা পরিস্থিতি মোকাবিলায় বিভাগীয় সমন্বয় কমিটির এক সভা শেষে নগরীর প্রবেশমুখগুলোর আগে অন্তত পাঁচটি করে স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। শহরে কেউ ঢুকতে পারছেন না।

নগরীতে প্রবেশ এবং বের হওয়া বন্ধ করতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আর গোটা রাজশাহীতেই জনসমাগম বন্ধ করতে সতর্ক অবস্থানে রয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। সেনাবাহিনীর সদস্যরাও মাঠে কাজ করছেন। মঙ্গলবার সকাল থেকে আরও বেশি কড়াকড়ি করা হচ্ছে। ফলে নগরী প্রায় ফাঁকা রয়েছে।

এদিকে করোনা পরিস্থিতি মোকাবিলায় সোমবার নতুন সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সিদ্ধান্ত অনুযায়ী, মহানগর এলাকায় প্রতিদিন সন্ধ্যা ৬টার পর থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত ওষুধের দোকান ছাড়া অন্য কোনো মার্কেট, দোকান বা সুপারশপ খোলা রাখা যাবে না। বিকালে এই ঘোষণার পর সোমবার সন্ধ্যার দিকেই খোলা থাকা মুদি দোকানগুলোও বন্ধ হয়ে যায়।

করোনা সংক্রমণ প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ূন কবির ওই নির্দেশনা জারি করেন। আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজশাহী মহানগরের বাইরে থেকে কোনো যানবাহন বা ব্যক্তি জরুরি প্রয়োজন ছাড়া মহানগরে প্রবেশ করতে পারবেন না। একইভাবে মহানগর এলাকা থেকে বের হতেও পারবেন না।

এদিকে মহানগরের কোন বাসিন্দা জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারবেন না। অযথা কোন যানবাহনও রাস্তায় চলাচল করতে পারবে না। তবে জরুরিসেবা, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষিপণ্য, রপ্তানিপণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় এখন ঘরে থাকার বিকল্প কিছু নেই। পুলিশ-প্রশাসন এ বিষয়টি নিশ্চিত করবে। সন্ধ্যার পর ওষুধ ছাড়া অন্য কোনো দোকান খোলা থাকলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/৭এপ্রিল/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :