ত্রাণের বস্তা নিয়ে গভীর রাতে সেই অন্ধ বৃদ্ধার বাড়িতে ছাত্রলীগ

প্রকাশ | ০৭ এপ্রিল ২০২০, ১৪:০৪

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

রাস্তাঘাটে মানুষজন নেই। চারপাশ অন্ধকার চারদিক নীরব-নিস্তব্ধ। দুয়েকটি গাড়ি মাঝেমধ্যে ছুটে চলছে। করোনা দুর্যোগে এলাকার মানুষ ঘরবন্দি। কোথাও কারও সাড়াশব্দ নেই। এই পরিস্থিতিতে সোমবার গভীর রাতে অন্ধ বৃদ্ধা রুপভানের বাড়িতে ত্রাণ নিয়ে ছুটে গেলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহদী মসনদ স্বরুপসহ উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের কর্মীরা। গভীর রাতে ঘুম থেকে ডেকে তুলে তার হাতে একটি খাবারের বস্তা ধরিয়ে দেন তারা। যেখানে রয়েছে- চাল, ডাল, আলু, লবণ, তেলসহ অন্যান্য দ্রবাদি।

সোমবার বিকালে এ নিয়ে ঢাকা টাইমসে ‘না খাওয়া রুপবানদের খবর নেই না কেউ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। বিষয়টি দেখে অনেকেই মর্মাহত হন। এরপর বিভিন্ন স্থান থেকে ওই বৃদ্ধাকে সহযোগিতা করার জন্য যোগাযোগ করা হয়। সংবাদটি নজরে আসে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপির। এরপর তিনি রাতের আঁধারে ৭০ বছর বয়সী অন্ধ বৃদ্ধা রুপভানকে উপজেলা ছাত্রলীগের সহযোগিতায় ঘর থেকে ডেকে ত্রাণসামগ্রী দিয়েছেন।

রুপভান বলেন, সোমবার বিকালে হঠাৎ করেই দুজন চাল, ডাল দিয়ে গেল। আবার রাতে এসে এমপি মহাদয়ের স্যার বস্তায় করে বিভিন্ন ধরনের খাবার দিলেন। সবাইকে কাছে পেয়ে নিজের অসহায়ত্বের কথা জানালাম। ঘরে এখন প্রায় ২০-২২ কেজি চাল হয়েছে আমার।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহদী মসনদ স্বরুপ বলেন, অনেক পরিবার যারা কর্মহীন হয়ে ঘরে বসে আছেন। কারো কাছে চাইতে পারেন না। নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের এমপি ইসরাফিল আলমের সহায়তায় গভীর রাতে এসে ওসব পরিবারের মাঝে ত্রাণ বিরতণ করা হচ্ছে। এতে করে জনসমাগমের ভিড় হবে না। খাবারের অভাবে কেউ অভুক্ত থাকবে না। ইসরাফিল ভাইয়ের পক্ষ থেকে যথেষ্ট বরাদ্দ আছে এবং বরাদ্দ আসছে। আমরা সবাইকে খাবার দেব।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/কেএম)