ভারতফেরত পাঁচজন কোয়ারেন্টাইনে

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১৪:৩৪

বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতফেরত পাঁচ নারী ও পুরুষকে যশোর সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে দুজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

সোমবার ভারত থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের পাসপোর্টের কার্যক্রম শেষে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য কেন্দ্রের ডা. জাহিদুল ইসলাম জানান, বিকালে ভারত থেকে আসা পাঁচজন যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তাদের যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

শার্শা উপজেলা ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, ভারত থেকে যেসব পাসপোর্টযাত্রী বাংলাদেশে প্রবেশ করবে, তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে কোয়ারেন্টাইনে রেখে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হবে। তারপর তাদের বাড়ি পাঠানো হবে। কেননা, তারা ভারত থেকে ফিরে নিজ নিজ বাড়ি গিয়ে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞ কিংবা চিকিৎসকদের পরামর্শ মানছে না। ১৪ দিন বাড়িতে অবস্থানের কথা বলা হলেও তা না মেনে, নিজেদের ইচ্ছে মত পাড়া-মহল্লা কিংবা হাট বাজারে ঘুরে বেড়াচ্ছেন। সে কারণে স্বাস্থ্য ঝুঁকি থেকে যাচ্ছে। সেজন্য দেশের স্বাস্থ্য বিভাগের পরামর্শ মোতাবেক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিভিল সার্জন শেখ আবু শাহিন জানান, ভারত ফেরত ৫ জনকে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়। হাসপাতালে ডাক্তার দুজনকে ঢাকায় স্থানান্তর করেছেন। বাকি তিনজন হাসপাতালে রয়েছেন। তারমধ্যে যশোর সদর উপজেলার শেখহাটির এক নারী এবং যশোর শহরের খোরকে এলাকার মা ও ছেলে রয়েছে।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :