করোনার জেরে পুরনো পেশায় মিস ইংল্যান্ড

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১৪:৪১

সেরা সুন্দরীর মুকুট ছেড়ে স্টেথোস্কোপ নিয়ে করোনা যুদ্ধে নামলেন ২০১৯ সালের ‘মিস ইংল্যান্ড’ ভাষা মুখোপাধ্যায়। কলকাতায় ব্রিটিশ হাইকমিশনের সঙ্গে সামাজিক কাজে যুক্ত ছিলেন তিনি। সেখান থেকে ইংল্যান্ডে ফিরে গেছেন করোনা আক্রান্তদের পাশে দাঁড়াতে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানাচ্ছে, মার্চের শুরুতে মিস ইংল্যান্ড তার জন্মস্থান ভারতে দাতব্য প্রতিষ্ঠান কভেন্ট্রি মার্সিয়া লায়ন্স ক্লাবের আমন্ত্রণে চার সপ্তাহের জন্য এসেছিলেন। সেখানে তিনি স্কুল শিক্ষার্থীদের সচেতন করে তুলতে ও প্রতিবন্ধীদের সাহায্যে কাজ করছিলেন।

২০১৯ সালের ‘মিস ইংল্যান্ড’ বিজয়ী ভাষা মুখোপাধ্যায়ের আর একটি বড় পরিচয় তিনি একজন চিকিৎসক। নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে চিকিৎসা বিজ্ঞানে তিনি স্নাতক শেষ করেছেন। তাইতো ইংল্যান্ডের এই ক্রান্তিকালে ফিরে গেলেন তার পুরনো পেশায়।

ইংল্যান্ডে করোনা আক্রান্তদের সংখ্যাবৃদ্ধি দেখে ভাষা স্থির থাকতে পারেননি। সে জন্যই করোনা মোকাবিলায় ফিরে গেছেন পুরনো কাজের জায়গায়। বোস্টনের পিলগ্রিম হাসপাতালে জুনিয়র চিকিৎসক পদে চাকরি করতেন চিকিৎসা বিষয়ে দুটি পৃথক ডিগ্রিধারী ভাষা।

সিএনএনকে ভাষা জানিয়েছেন, ‘মিস ইংল্যান্ড শিরোপা নিয়ে এই সময় আমার ইংল্যান্ডের পাশে থাকাই সবচেয়ে জরুরি। একজন ডাক্তার হিসেবে আমার এখন পিলগ্রিম হাসপাতালে কাজ করা উচিত। আমি আমার সহকর্মীদের কাছে ওই অঞ্চলের খবর নিয়মিত শুনছি। যত তাড়াতাড়ি সম্ভব আমি কাজে যোগ দিতে চাই।’

গত বুধবার ইংল্যান্ডে ফিরে গেছেন ভাষা। যদিও গিয়েই সরাসরি কাজে যোগ দিতে পারেননি। নিয়ম মেনে তাকেও সপ্তাহ দুয়েক গৃহবন্দি থাকতে হচ্ছে। তারপর তিনি কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন ভাষা।

ভারতীয় বংশোদ্ভূত এই বাঙালি তরুণী ২০১৯ সালে ‘মিস ইংল্যান্ড’ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য চিকিৎসা পেশা ছেড়েছিলেন। সে বছর প্রতিযোগিতায় সেরা নির্বাচিত হওয়ার পর তিনি মডেলিংয়ে যোগ দেন। তবে এবার করোনাভাইরাসের মোকাবিলায় পুরনো পেশায় ফিরে যাচ্ছেন।

প্রসঙ্গত, ইংল্যান্ডে করোনাভাইরাস পরিস্থিতির দিন দিন অবনতি হচ্ছে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার এবং মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। প্রতি দিনই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

ঢাকাটাইমস/০৭এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :