করোনা মোকাবিলায় রেড ক্রিসেন্টের অনলাইন কনফারেন্স

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১৯:৫৯

করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সহযোগিতা, প্রস্তুতি ও করণীয় বিষয়ে আন্তঃদেশীয় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট মুভমেন্ট পার্টনারদের সঙ্গে অনলাইন কনফারেন্স (স্কাইপ কনফারেন্স ) করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সংস্থাটি জানাচ্ছে, অনলাইন কনফারেন্সে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উচ্চ পর্যাযের প্রতিনিধিবৃন্দ ছাড়াও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ, ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস, ব্রিটিশ রেড ক্রস, আমেরিকান রেড ক্রস, সুইস রেড ক্রস, সুইডিশ রেড ক্রস, ডেনিস রেড ক্রস, জার্মান রেড ক্রস, কাতার রেড ক্রিসেন্ট ও টার্কিস রেড ক্রিসেন্টের বাংলাদেশস্থ প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

মঙ্গলবার বেলা ১১টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতীয় সদরদপ্তরে অনুষ্ঠিত অনলাইন কনফারেন্সে বাংলাদেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের বর্তমান চিত্র তুলে ধরেন সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন এবং আইএফআরসির বাংলাদেশস্থ প্রধান আজমত উল্লা।

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চলমান কার্যক্রম বিষয়ে ব্রিফিং করেন সোসাইটির উপ মহাসচিব মো. রফিকুল ইসলাম ও দুর্যোগে সাড়াদান বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান।

সংস্থাটি বলছে, অনলাইন কনফারেন্সে সোসাইটির অংশীদাররা করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গৃহীত বর্তমান ও ভবিষ্যৎ কার্যক্রম পরিচালনায় সবধরনের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি প্রদান করেন।

সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এই দুঃসময়ে সোসাইটির স্বেচ্ছাসেবক ও কর্মকর্ত-কর্মচারীবৃন্দ জীবনবাজি রেখে দেশের জনগণের পাশে দাঁড়িয়েছে এবং আমাদের মুভমেন্ট পার্টনাররা সহযোগিতার হাত বাড়িয়েছেন।’

‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সকলের এই সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্রে মনে রাখবে।’

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :