নোয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ২২:১১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আব্দুল মালেক (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ থাকা সন্দেহে নিহতের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার বিকালে নিহতের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড অ্যানফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, গত তিন দিন আগে পূর্ব একলাশপুর গ্রামের আব্দুল মালেক নামে ওই বৃদ্ধ জ্বরে আক্রান্ত হন। মঙ্গলবার ভোরে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি। সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট ছাড়াও হার্টে (হৃদরোগ) সমস্যা ছিল তার। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- হৃদ রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। তারপরও স্থানীয়দের দেয়া তথ্যে, করোনাভাইরাসের উপসর্গ থাকার সন্দেহে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে এলে ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ছিল কিনা জানা যাবে।

তিনি আরও জানান, নিহত ব্যক্তির পরিবারের লোকজনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত ওই বাড়ি থেকে যেন কোন ব্যক্তি বাইরে এবং বাইরের কোন ব্যক্তি যেন ভেতরে না যেতে পারে- তা নজরদারির দায়িত্ব স্থানীয় জনপ্রতিনিধিকে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :