নামাজ-কোরআন পড়ুন আর আল্লাহকে ডাকুন: আতিকুর

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২০, ০৮:৪৩ | আপডেট: ০৮ এপ্রিল ২০২০, ০৯:৪৭

বিনোদন প্রতিবেদক

করোনার মহামারী থেকে মুক্ত থাকতে বাড়িতে বসে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা, নিয়মিত কোরআন তেলাওয়াত এবং বেশি বেশি আল্লাহকে ডাকার কথা বলেছেন প্রযোজক আতিকুর রহমান। তিনি মনে করেন, এই পরিস্থিতিতে সৃষ্টিকর্তার দয়া এবং অনুগ্রহ ছাড়া মুক্তির আর কোনো উপায় নেই।

পাশাপাশি এই প্রযোজক অন্যদের মতো সবাইকে বাসায় থাকার পরামর্শ দিয়েছেন। বলেছেন, ‘আমাদের সবাইকে নিজ নিজ জায়গা থেকে সতর্ক ও সচেতন হতে হবে। কারণ একটু সচেতনতাই পারে সবাইকে ঝুঁকিমুক্ত রাখতে। সবাই নিজেদের মতো করে বাসায় থাকা প্রয়োজন। জরুরি কোনো কারণে বাইরে যেতে হলে মাস্ক ব্যবহার করবেন। ২০ মিনিট পর পর ২০ সেকেন্ড করে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলবেন এবং বাইরে থেকে আসলে পরিধানের কাপড় বেডরুমে না নিয়ে ধুয়ে ফেলা।’

তিনি বলেন, ‘আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে।যার যার অবস্থান থেকে আশেপাশের খেটে খাওয়া, গবিব, অসহায় মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দিন। তাদের সামর্থ্য অনুযায়ী দান করুন। সরকার থেকে দেয়া নির্দেশনা মেনে চলুন। নিজে নিরাপদ থাকুন, অন্যকে নিরাপদ থাকার আহ্বান করুন।মনে রাখবেন, আপনি সুস্থ থাকলে আপনার পরিবারও সুস্থ থাকবে।’

প্রসঙ্গত, মরণঘাতি করোনা ভাইরাসের কারণে জাতীয় জীবনে দুর্যোগ নেমে আসায় স্থবিরতা সৃষ্টি হয়েছে সামগ্রিক জনপদেই। দেশে সাধারণ ছুটি চলছে। ইতোমধ্যে দেশে ১৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা দেড় শতাধিক। তাই সরকারের পক্ষ থেকে সবাইকে ঘরে থাকতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে তাগিদ দেয়া হয়েছে।

জনগণকে এসব নির্দেশনা মানাতে নিরলস কাজ করে যাচ্ছে দেশের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন সংগঠন। সঙ্গে যোগ দিচ্ছেন বিনোদন জগতের বহু তারকাও। তারাও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনগণকে সচেতন করছেন। সেই তালিকায়ই নাম লেখালেন তরুণ প্রযোজক আতিকুর রহমান।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/এএইচ