ব্রাহ্মণবাড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে প্রবাসীসহ দুইজনের মৃত্যু

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২০, ১১:৪১

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে প্রবাসীসহ ব্রাহ্মণবাড়িয়ার দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় আইসোলেশনে থাকা ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ৪৫ বছর বয়সী এক কৃষক এবং রাতে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্টে এক প্রবাসীর মৃত্যু হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত সোমবার বিকালে বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ইউনিয়নের চরছাউনী গ্রামের ওই কৃষককে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে আইসোলেশনে থাকাবস্থায় তিনি মারা যান। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি-না সেটি এখনও জানা যায়নি। তার সংস্পর্শে আসা ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

অপরদিকে মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন থাকা এক প্রবাসীর মৃত্যু হয়েছে। উপজেলার জেঠাগ্রামে শ্বশুরবাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাকে বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল।

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ওই প্রবাসীর শ্বশুরবাড়ি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। সম্প্রতি তিনি প্রবাস থেকে দেশে ফিরে ১৪ দিন হোমকোয়ারেন্টিনের শর্তও পালন করেছিলেন।

জেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন জানিয়েছে, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তারা করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি-না।

ঢাকাটাইমস/৮এপ্রিল/প্রতিনিধি/এমআর