সাংবাদিকদের ব্যাপক প্রশংসা পুলিশপ্রধানের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ১৭:৪৪
ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে নির্ভীকভাবে নাগরিকদের পাশে থেকে কাজ করে যাচ্ছেন- এসব সংবাদ গণমাধ্যমে ফলাও করে প্রকাশ হওয়ায় পুলিশের মনোবল আরও বেড়েছে বলে মনে করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এজন্য তিনি সাংবাদিক ও গণমাধ্যম সংশ্লিষ্টদের ভূয়সী প্রশংসা করেছেন। জানিয়েছেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।

বুধবার দুপুরে পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

আইজিপি বলেন, ‘সাংবাদিকের সার্বিক কর্মকুশলতার ফলেই সম্ভব হয়েছে করোনাসংক্রান্ত গুজব মোকাবেলা। বিশ্বব্যাপী এ সংকট মোকাবিলায় পুলিশের ইতিবাচক কার্যক্রম ব্যাপকভাবে গণমাধ্যমে প্রচারে সহযাত্রী হয়েছেন সংবাদকর্মীরা। পুলিশ ও গণমাধ্যমের যুথবদ্ধ সংগ্রাম সম্মানিত নাগরিকদের আশান্বিত করেছে, বাড়িয়েছে তাদের মনোবল।’

বুধবার আইইসিডিআরের তথ্য বলছে, দেশে একদিনে নতুন করে আরও ৫৪ জনের শরীরে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। মোট আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে হয়েছে ২০ জন।

পুলিশ সদরদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে বহুমাত্রিক উদ্ভাবনী উপায়ে নির্ভীকভাবে সন্মানিত নাগরিকদের পাশে থেকে অহর্নিশ কাজ করে যাচ্ছেন। সরকারি নির্দেশনার সাথে সমন্বয় রেখে পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক প্রণীত সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা বাস্তবায়নের পাশাপাশি বৈশ্বিক এ সংকট মোকাবিলায় পুলিশের নানাবিধ উদ্যোগ সাম্মানিত নাগরিকদের আশান্বিত করেছে, বাড়িয়েছে তাদের মনোবল। বিশ্বব্যাপী এ সংকট মোকাবেলায় বাংলাদেশ পুলিশের ইতিবাচক কার্যক্রমসমূহ ব্যাপকভাবে গণমাধ্যমে প্রচারে সহযাত্রী হয়েছে আমাদের মিডিয়া হাউজগুলো, একান্ত সহযোগী হিসেবে পাশে ছিলেন নিবেদিত প্রাণ অকৃত্রিম বন্ধু, একান্ত সুহৃদ সাংবাদিকরা। তাদের সার্বিক কর্মকুশলতার ফলেই সম্ভব হয়েছে করোনা সংক্রান্ত গুজব মোকাবেলা। একই সাথে অনুপ্রাণিত ও উদ্দীপ্ত হচ্ছেন পুলিশ সদস্যরা, যারা প্রতিনিয়ত জনগণের পাশে থেকে তাদের সার্বিক কল্যাণ নিশ্চিত করছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা সংক্রমণের এই দু‌র্যো‌গে পুলিশের পাশে থে‌কে জন‌সেবায় সহ‌যো‌গিতা করার জন্য অ‌শেষ কৃতজ্ঞতা প্রিন্ট ও ই‌লেকট্র‌নিক মি‌ডিয়াসহ সকল মি‌ডিয়ার সাংবাদিক ও কলাকুশলী বন্ধুদের। পুলিশ এও আশা করে, শুধু করোনা ভাইরাস নয়, দেশের যেকোনো প্রয়োজন, কল্যাণ ও সংকটে পারস্পরিক এ সহযোগিতা আগামীতেও অবারিত থাকবে। দেশমাতৃকার কল্যা‌ণে সম্মানিত নাগরিকদের পাশে সর্বদাই রয়েছে বাংলাদেশ পুলিশ।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

অনলাইন নিউজপোর্টালের বিজ্ঞাপন নীতিমালা বাস্তবায়ন হবে: তথ্য প্রতিমন্ত্রী

ঐতিহাসিক মুজিবনগর দিবস বুধবার

বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির

দাবদাহের মধ্যে বৈশাখের প্রথম ঝড়ে সিক্ত রাজধানী

বাংলাদেশের সমৃদ্ধির সহায়তায় দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ যুক্তরাষ্ট্র: পিটার হাস

ভোজ্যতেলে পূর্বের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

সমৃদ্ধিতে ভারত ও পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

সারাদেশে তাপপ্রবাহ, গরমের দাপট কমবে কবে? কী বলছে আবহাওয়া দপ্তর?

রহস্যে ঘেরা মুক্তিপণকাণ্ড!

এই বিভাগের সব খবর

শিরোনাম :