পাবনায় হাসপাতালে চিকিৎসা না পেয়ে শিশুর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ১৮:৫৩

পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে ছয় মাস বয়সের খুশি নামে একটি শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকাল ১০টার দিকে বিনা চিকিৎসায় হাসপাতালের বারান্দায় শিশুটির মৃত্যু হয়। পরিবারের লোকজনের অভিযোগ, শিশুটিকে ভর্তির জন্য বারবার আকুতি জানানোর পরও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকেরা তাকে ভর্তির ব্যবস্থা নেয়নি ও প্রয়োজনীয় চিকিৎসা দেয়নি।

বেড়া পৌর এলাকার সানিলা শাহ্পাড়া মহল্লার দিনমজুর খোরশেদ আলমের ছয় মাসের শিশুকন্যা খুশি আক্তার মঙ্গলবার ডায়রিয়ায় ও জ্বরে অসুস্থ হয়ে পড়ে। ওইদিন সন্ধ্যা ৭টার দিকে শিশুটিকে তার পরিবারের লোকজন বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান। শিশুটিকে সেখানে ভর্তির জন্য পরিবারের লোকজন আকুতি জানালেও তাকে ভর্তি করা হয়নি। এর পরিবর্তে শিশুটিকে ভালোভাবে না দেখেই সংশ্লিষ্ট চিকিৎসক একটি ব্যবস্থাপত্র লিখে দিয়ে তাকে বাড়ি নিয়ে যেতে বলেন। বাড়ি নেয়ার পর তার অবস্থার আরো অবনতি হয়। পরে বুধবার সকাল ১০টার দিকে পরিবারের লোকজন আবারও তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এ সময়েও পরিবারের লোকজন শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে অক্সিজেন দেয়ার আকুতি জানাতে থাকেন। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তা না করে শিশুটিকে বাড়িতে নিয়ে যেতে বলেন। এ সময় তাকে কোনো চিকিৎসাও দেয়া হয়নি। এক পর্যায়ে বেলা ১১টার দিকে শিশুটি বারান্দাতেই মারা যায়।

শিশুর বাবা খোরশেদ আলম বলেন, আমি আমার সন্তানকে মঙ্গলবার সন্ধ্যা ও বুধবার সকালে দুইবার হাসপাতালে নিয়া আইস্যাও কুনু চিকিৎসা পাইল্যাম না। তারা (চিকিৎসকেরা) করোনার ভয়ে আমার বাচ্চার কাছে আসেনাই, কুনু চিকিৎসা দেয়নাই।

তবে সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্ব পালনকারী চিকিৎসক শারমিন সুলতানা বলেন, তারা যখন আমাদের কাছে শিশুটিকে নিয়ে আসে তখন তার হৃদস্পন্দন ছিল না। এর পরেও আমরা তাঁদেরকে শান্তনা দেয়ার জন্য শিশুটিকে অক্সিজেন দিয়েছি। অথচ তারা চিকিৎসা দেয়া হয়নি বলে মিথ্যা অভিযোগ দিচ্ছেন।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার ডা. মিলন মাহমুদ বলেন, শিশুটির নিওমোনিয়ার লক্ষণ ছিল। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন। এর পরেও যদি কারো কোনো গাফিলতি থাকে তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী বলেন, শিশুটিকে ঠিকমতো চিকিৎসা দেয়া হয়নি বলে মৌখিক অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে কারো অবহেলা আছে কিনা সে ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাহেবকে খোঁজ নিয়ে আমাকে জানাতে বলেছি।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :