ফোন পেয়ে ১৫০০ জনকে খাবার পৌঁছে দিয়েছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ১৯:৩৪

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়া দেড় হাজার মধ্যবিত্ত মানুষকে খাদ্যসামগ্রী দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এসব মানুষ করপোরেশনের হটলাইন নম্বরে ফোন করে খাদ্য সংকটের কথা জানালে নগর কর্তৃপক্ষ তাদের বাসায় এই খাদ্য সামগ্রী পৌঁছে দেয়।

ডিএনসিসি জানায়, লোকলজ্জার ভয়ে লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী গ্রহণে বিব্রতবোধকারীদের জন্য হটলাইনের মাধ্যমে বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। এখন পর্যন্ত হটলাইন নম্বরে ১০ হাজার ১৭৪ জন নাগরিক ফোন করে খোঁজখবর নিয়েছেন। এরমধ্যে দুই হাজার ৫৭৩ জন খাদ্যসামগ্রী বাসায় পৌঁছে দেয়ার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

রেজিস্ট্রেশনভুক্ত এক হাজার ৫৮৭ জনের বাসায় এরইমধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। বাকি ৯৮৬ জনের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।

লোকলজ্জার ভয়ে লাইনে দাঁড়িয়ে অথবা পরিবারের সদস্যদের সম্মুখে এ খাদ্যসামগ্রী গ্রহণে বিব্রতবোধকারীদের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে।

সীমিত পরিসরে চলমান এ কার্যক্রমের আওতায় হটলাইন ০১৭০৯৯০০৭০৩ এবং ০১৭০৯৯০০৭০৪ নম্বরে ফোন করার জন্য আগ্রহীদের প্রতি অনুরোধ করেছে ডিএসসিসি।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :