সিংড়ায় সরকারি চালসহ আটক দুই জনের কারাদণ্ড

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ১৯:৪১

নাটোরের সিংড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ৪৮ বস্তা চালসহ আটক দুইজনকে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর নেতৃত্বে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করার পর এ কারাদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সুকাশ ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডিলার আওয়াল হোসেন স্বপন ও উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের রহমত আলী। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, গোপন সংবাদে অভিযান চালিয়ে শারুপাড়া গ্রামের বাবু নামের এক লোকের ঘর থেকে ৪৮ বস্তা চাল জব্দ করা হয়। এসময় লোকচক্ষুকে ফাঁকি দিয়ে সরকারি ৩০ কেজি চালের বস্তা পরিবর্তন করে ডিলার আওয়াল হোসেন স্বপনের সহযোগিতায় অন্য জায়গায় বিক্রির চেষ্টা করায় রহমত আলীকে আটক করা হয়। আর ১০ টাকা কেজি দরের এসব চাল কোনো ট্যাগ অফিসারকে না জানিয়ে বিতরণে অনিয়ম করে মজুদ করে বেশি দামে বিক্রি করায় ডিলার আওয়াল হোসেনও স্বপনকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের এ কারাদণ্ড দেওয়া হয়। সেইসঙ্গে আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। এছাড়া তালিকায় অনিয়মের কারণে সরকারের এ কর্মসূচির আওতায় উপজেলার সুবিধাভোগীদের সকল তালিকাও বাতিল ঘোষণা করা হয়।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :