চুয়াডাঙ্গায় ক্ষুধার্ত প্রাণিদের খাবার সরবরাহ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ২৩:২৫

করোনার প্রভাবে সব থেকে বেশি বিপাকে রয়েছে বেওয়ারিশ প্রাণিকুল। সেসব ক্ষুধার্ত প্রাণিদের খাবার খাওয়াচ্ছে চুয়াডাঙ্গার কয়েকজন যুবক। কেয়ার ফর আনক্লেইমড বিস্ট (কাব) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা এসব পশু প্রাণিদের খাবার সরবরাহ করছে।

প্রতিদিন রাতে শহরের বিভিন্ন এলাকায় শুকনা ও রান্না করা খাবার এসব পশুদের সামনে দেয়া হচ্ছে। বুধবার রাতে শহরের রেলবাজার, টার্মিনাল এলাকা, একাডেমি মোড় ও হাসান চত্বর এলাকায় ১০০টি খিচুড়ির প্যাকেট বেওয়ারিশ কুকুরদের খাওয়ানো হয়। একটি মোটরসাইকেলযোগে ঘুরে ঘুরে ক্ষুধার্ত কুকুরদের সামনে খাবারের প্যাকেট সরবরাহ করা হয়।

কাবের সভাপতি বখতিয়ার হামিদ বিপুল বলেন, দেশের এই ক্রান্তিকালে সব থেকে বেশি বিপাকে রয়েছে রাস্তার বেওয়ারিশ পশু-প্রাণিরা। খাবার সংকটে ভুগছে তারা। এছাড়া এসব প্রাণিরা অধিকাংশই হোটেল নির্ভর। হোটেলে অবশিষ্ট খাবার খেয়ে বেঁচে থাকে তারা। এখন হোটেল বন্ধ থাকায় তাদের খাবারও বন্ধ হয়ে গেছে। এই সময়ে তাদের পাশে থাকার জন্য প্রতিদিন এসব পশুর খাবার সরবরাহ করা হচ্ছে। তাদের পছন্দসই একেকদিন ভিন্ন ভিন্ন রকমের খাবার পরিবেশন করা হচ্ছে। সংকটকালে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :