না.গঞ্জ থেকে পালিয়ে আসা ১০৯ জন বরগুনায় আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ০৮:৫৮ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ০৮:৪২

করোনায় মৃত্যু ও দিনদিন আক্রান্তের সংখ্যা বাড়ায় পুরো নারায়ণঞ্জ জেলা লকডাউন করেছে প্রশাসন। এই অবস্থায় সেখান থেকে নানাভাবে জীবিকা নির্বাহ করা বরগুনার ১০৯ জন নিজ এলাকায় চলে যাওয়ার সিদ্ধান্ত নেয়। জনপ্রতি ১ হাজার টাকা ভাড়ায় ট্রলারযোগে গোপনে চলে যান বরগুনার আমতলীতে। কিন্তু বিধি বাম। খবর পেয়ে পুলিশ তাদের আটক করে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে তাদের আটক করা হয়। আমতলীরর গাজীপুর এলাকা থেকে তাদের আটকের কথা স্বীকার করেছে স্থানীয় পুলিশ।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, নারায়ণগঞ্জ থেকে ট্রলারযোগে বরগুনা আসায় নারী ও শিশুসহ ১০৯ জনকে আমরা আটক করেছি। আটককৃতদের রাত দেড়টার দিকে বরগুনার আমতলী উপজেলার আমরাগাছিয়া সাইক্লোন শেল্টারে তাদের ১৪দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জানা গেছে, আটকৃতরা সবাই বরগুনার বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা নারায়ণগঞ্জে জীবিকা নির্বাহ করতেন।

সম্প্রতি নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ ব্যাপক আকার ধারণ করলে ওই এলাকা পুরো লকডাউন করে প্রশাসন। এরপরই তারা নারায়ণগঞ্জ থেকে গোপনে বরগুনা চলে আসে।

জানা গেছে, নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে ট্রলারযোগে বরগুনা আসেন নারী ও শিশুসহ ১০৯ জন। তাদের সবাই জনপ্রতি এক হাজার টাকা ভাড়া চুক্তিতে একটি কার্গো ট্রলারযোগে আমতলীতে আসে।

বরগুনা জেলার নদীপথে পণ্যবাহী নৌযানগুলোতে কঠোর নজরদারি করার জন্য কোস্টগার্ড ও পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে ট্রলারযোগে বরগুনা আসায় নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া নদীপথে পণ্যবাহী নৌযানগুলোতে কঠোর নজরদারি করার জন্য কোস্টগার্ড ও পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ দিকে নারায়ণগঞ্জ থেকে এত মানুষ একসঙ্গে এলাকায় আসাতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :