মহানন্দায় গোসল না করতে বিজিবির নির্দেশনা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৪:৪২

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সীমান্ত এলাকার বাসিন্দাদের মহানন্দা নদীতে গোসল না করার নির্দেশনা দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। বৃহস্পতিবার সকালে করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতামূলক মাইকিং করার সময় এই ঘোষণা আসে বিজিবির রহনপুর ব্যাটালিয়নের তরফ থেকে। এসময় বিজিবি ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে মাস্কও বিতরণ করা হয়।

মাস্ক বিতরণের সময় ভোলাহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ রাজিবুল আলম, রহনপুর-৫৯ (বিজিবি) ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান বারবুর হোসেন, ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন মন্ডল প্রমুখ।

মোহাম্মদ হাফিজুর রহমান জানান, করোনাভাইরাস প্রতিরোধে ভোলাহাট সীমান্তে ২১০/৩০ এস হতে ২০১/৪১ এস পিলার পর্যন্ত প্রায় ২ কিলোমিটারের মধ্যে বসবাসকারীদের নিজ ঘরে থাকতে এবং সামাজিক দূরত্ব রজায় রেখে চলাচল করতে বিজিবির পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। স্থানীয় হাট-বাজারগুলোতে অপ্রয়োজনে না যাওয়ার জন্য নির্দেশ প্রদান করা হচ্ছে।

তিনি জানান, ওই উপজেলার বজ্রাটেক সীমান্তের মহানন্দী নদীতে ভারত-বাংলাদেশ দুই দেশের মানুষই গোসল করেন। কিন্তু ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বেশি হওয়ায় বাংলাদেশিদের ওই নদীতে গোসল না করার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/ ০৯এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :