রবিবার থেকে ব্যাংক লেনদেন সাড়ে ১২টা পর্যন্ত

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ১৬:২১ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৫:২১

আগামী রবিবার থেকে ব্যাংকের লেনদেন চলবে সাড়ে ১২ টা পর্যন্ত এবং ব্যাংক খোলা থাকবে দুপুর ২ টা পর্যন্ত।

বৃহস্পতিবার কেন্দ্রীয় ব্যাংকের অফ-সাইট সুপারভিশনের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আমিনুর রহমান চেীধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত এক নিদর্শেনা সব ব্যাংকের প্রধান নির্বার্হী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, পূর্বের নির্দেশনার আংশিক সংশোধনক্রমে আগামী ১২ এপ্রিল রবিবার থেকে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ খোলা রাখার সময়সূচি সকাল থেকে দুপুর যথাক্রমে সাড়ে ১২ টা পর্যন্ত এবং দুপুর ২ টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হল।

নির্দেশনায় আরো বলা হয়, প্রতি কার্যদিবসে দৈনিক ব্যাংক খোলা রাখার চূড়ান্ত সময়সীমা অপরিবর্তীত (দুপুর ২ টা পর্যন্ত) রেখে শুধুমাত্র গুরুত্বপূর্ণ ও জরুরি বৈদেশিক লেনদেন সম্পাদনের জন্য ব্যাংক তার স্বীয় বিবেচনায় নির্বাচিত এড শাখা বা শাখা সমূহের লেনদেনের সময়সীমা এক ঘণ্টা বর্ধিত (যা সাধারণ ব্যাংকিং কার্যক্রমের জন্য প্রযোজ্য নয়) করে দুপুর দেড় টা পর্যন্ত নির্ধারণ করবে। এছাড়া সরকার বা স্থানীয় প্রশাসন কর্তৃক প্রদত্ত ঘোষণা অনুসারে লকডাউন এলাকায় ব্যাংক শাখাসমূহ বন্ধ থাকবে।

ঢাকা টাইমস/০৯ এপ্রিল/আরএ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :