সাতক্ষীরায় মানুষের ঢল থামছে না

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৫:২৯

যান ও জন চলাচলে নিষেধাজ্ঞার পরও থামছে না দেশের বিভিন্ন স্থান থেকে সাতক্ষীরায় আসা মানুষের ঢল। প্রতিদিনই করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে সারা দেশের বিভিন্ন স্থান থেকে সাতক্ষীরায় আসছে শত শত মানুষ। গত দুই-তিনদিনে ঢাকা, নারায়নগঞ্জ, মাদারীপুরসহ বিভিন্ন স্থান থেকে সাতক্ষীরায় এসেছে শত শত মানুষ। গণপরিবহন বন্ধ থাকলেও কৌশলে ট্রাকের মধ্যে, অ্যাম্বুলেন্সে এবং ছোট খাটো যানবাহনে তারা সাতক্ষীরায় আসছে বলে বিভিন্ন এলাকার মানুষ নিশ্চিত করেছেন। এভাবে সাতক্ষীরায় প্রবেশের খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

তবে গত দুই-তিনদিনে যেসব মানুষ সাতক্ষীরায় এসেছেন তাদের অধিকাংশই ইটভাটা শ্রমিক। তাদের বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে হওয়ায় বাড়িতে ফিরে তারা ইচ্ছামত প্রকাশ্যে হাটে-বাজারে চলাফেরা করছেন। তাদের সবাইকেই কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও সে নিয়ম মানছেন না অধিকাংশই।

বিভিন্ন মাধ্যমে জানা গেছে, গত দুই-তিনদিনে নারায়ণগঞ্জ, ঢাকাসহ বাইরের জেলা থেকে ট্রাকভর্তি মানুষ সাতক্ষীরাতে প্রবেশ করছে। এদের মধ্যে প্রায় তিন ট্রাক ইটভাটা শ্রমিক দেবহাটাতে প্রবেশের খবর পাওয়া গেছে। প্রতি ট্রাকে উপরে পলিথিন ঢাকা শ্বাসরুদ্ধকর অবস্থায় ৩৫ থেকে ৪৫ জন পর্যন্ত মানুষ গাদাগাদি করেই আসছে।

এছাড়া ফিংড়ী ইউনিয়নে গত রাতে ২০ থেকে ২৫ জন, শ্যামনগর, আশাশুনিসহ জেলার বিভিন্ন স্থানে শত শত মানুষ এভাবেই ঢুকেছেন। অধিকাংশ শ্রমিকের বাড়ি জেলার শ্যামনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে বাইরে থেকে আসা কোনো যানবাহনকে সাতক্ষীরায় প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা দেয়া হলেও কার্যকর করা যায়নি। এমনকি সাতক্ষীরার অনেক বিশিষ্টজনও ঢাকা থেকে সাতক্ষীরায় ফিরে প্রকাশ্যে চলাফেরার খবর পাওয়া গেছে।

এ বিষয়ে শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন বলেন, শ্যামনগর উপজেলার বহু মানুষ ইটভাটায় কাজ করে। অনেকেই তারা এলাকায় ফিরছেন। এ বিষয়ে বৃহস্পতিবার স্থানীয় সাংসদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে একটি মিটিং হয়েছে। সেখানে উপজেলার ১২টি ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টাইন সেন্টার খোলার সিদ্ধান্ত হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, এ খবর পেয়ে সাতক্ষীরার প্রতিটি উপজেলার নির্বাহী অফিসার, চেয়ারম্যানকে এ ধরনের মানুষদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য বলা হয়েছে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :