ময়মনসিংহে সামাজিক দূরত্ব নিশ্চিতে মেছুয়া বাজার স্থানান্তর

প্রকাশ | ০৯ এপ্রিল ২০২০, ১৬:১২

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাস আতঙ্কে মানুষকে বাঁচতে হলে সামাজিক দূরত্ব খুবই জরুরি। এই দূরত্ব নিশ্চিত করতে ময়মনসিংহ শহরের মেছুয়া বাজার থেকে কাঁচা বাজার কাচারীঘাট বালুরচরে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) থেকে বালুরচরে কাঁচা বাজার বসবে।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু জানান, করোনাভাইরাস সংক্রমণ থেকে নাগরিকদের রক্ষার জন্য সর্বদা সতর্ক থাকা ছাড়া আর কোনো বিকল্প পথ নেই। সেজন্য সামাজিক দূরত্ব রজায় রাখতে কাঁচাবাজার স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা একটি দোকান থেকে আরেকটি দোকান ৪০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্থে বাঁশ দিয়ে দূরত্ব তৈরি করে দেব। নগরবাসীকে নিরাপদ রাখার স্বার্থে সাময়িক এ কষ্ট মেনে নিতে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

এর আগে বুধবার বিকালে মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, র‌্যাব-১৪’র অধিনায়ক লে. কর্নেল ইফতেখার উদ্দিন, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি শংকর সাহাসহ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা ও সবজি বিক্রেতা সমিতির নেতৃবৃন্দ নির্ধারিত স্থান পরিদর্শন করার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

মেয়র ইকরামুল হক টিটুর এমন সিদ্ধান্তকে সচেতন নাগরিকরা স্বাগত জানিয়েছেন। তারা মনে করেন নাগরিকদের সুরক্ষার জন্য এটি একটি সময়োপযোগী সিদ্ধান্ত।

খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার জানান, বুধবার দুপুর থেকে বালুরচর বাজার বসানোর জন্য প্রস্তুতির কাজ চলছে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এলএ)