হোয়াটসঅ্যাপে একগুচ্ছ নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৭:১৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বিগত কয়েক বছর ধরেই এই মেসেজিং অ্যাপে একের পর এক নতুন ফিচার নিয়ে এসেছে মার্কিন কোম্পানিটি। স্ট্যাটাস আপডেট থেকে শুরু করে ডার্ক মোড পর্যন্ত হোয়াটসঅ্যাপে হাজির হয়েছে একের পর এক নতুন ফিচার। কিন্তু এখানেই থেমে থাকতে রাজি নয় ফেসবুক। হোয়াটসঅ্যাপে শিগগিরই হাজির হবে এই ফিচারগুলো। যা এই মেসেজিং অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে দেবে।

মাল্টি ডিভাইস সাপোর্ট

এতদিন একসঙ্গে একটি মাত্র মোবাইল ডিভাইস থেকে যে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যেত। এবার একাধিক মোবাইল ডিভাইস থেকে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। গত বছর থেকেই প্রতিযোগী টেলিগ্রাম অ্যাপে এই ফিচার রয়েছে।

এক্সপায়ারিং মেসেজ

এই ফিচারে কোন মেসেজ সেন্ড করলে নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে মেসেজ ডিলিট হবে তা ঠিক করতে পারবেন গ্রাহক। বিশেষ এই ফিচারের জন্যই বিশেষভাবে জনপ্রিয় স্ন্যাপচ্যাট। এবার হোয়াটসঅ্যাপেও এই ফিচার পৌঁছে যাচ্ছে।

সার্চ অন ওয়েব

হোয়াটসঅ্যাপে ফরওয়ার্ড করা যে কোন মেসেজ সহজেই চ্যাটের ভিতরে সার্চ বাটনে ক্লিক করে গুগল সার্চ করা যাবে। এর ফলে যে কোন খবরের সত্যতা খুব সহজেই যাচাই করে নেওয়া যাবে। নতুন এই ফিচারে হোয়াটসঅ্যাপে ভুয়ো খবর ছড়ানোর প্রবণতা কমার বিষয়ে আশাবাদী মার্কিন কোম্পানিটি।

১৫ সেকেন্ডের স্ট্যাটাস ভিডিও

সম্প্রতি স্ট্যাটাস ভিডিওর দৈর্ঘ্য ৩০ সেকেন্ড থেকে কমিয়ে ১৫ সেকেন্ড করেছে হোয়াটসঅ্যাপ। করোনাভাইরাস লকডাউনের সময় ইন্টারনেটের উপরে চাপ কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছে মার্কিন কোম্পানিটি।

ডার্ক মোড

২০১৯ সালে কাজ শুরু হলেও ২০২০ সালে সব হোয়াটসঅ্যাপ গ্রাহকের জন্য ডার্ক মোড পৌঁছেছে। সেটিংস থেকে ডার্ক মোড অপশন অন করে হোয়াটসঅ্যাপে ডার্ক মোড চালু করা যাবে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :