শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম করে করোনামুক্ত হয়েছেন তিনি

ঢাকাটাইমস ডেস্ক
ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ১৮:০১ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৭:৫৬

কিংবদন্তি লেখিকা জে কে রাউলিং জানিয়েছেন তিনি প্রায় দু-সপ্তাহ কোভিডের সমস্ত সিম্পটম নিয়ে অসুস্থ হয়ে পড়েন কিন্তু এখন তিনি পুরোপুরি সুস্থ। সম্প্রতি টুইটারে জানিয়েছেন যে বিগত দু-সপ্তাহ ধরেই তিনি অসুস্থ ছিলেন এবং তার মধ্যে কোভিড-১৯-এর প্রায় সমস্ত সিম্পটমই দেখা দিয়েছিল। বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ, এমনটাই জানিয়েছেন হ্যারি পটার-রচয়িতা।

রাউলিং যদিও কোভিড-১৯ পরীক্ষা করাননি তবুও তার মধ্যে নাকি কোভিডের সমস্ত লক্ষণ স্পষ্ট ছিল। তাই বাড়িতে থেকেই অক্ষরে অক্ষরে চিকিৎসক স্বামীর সমস্ত পরামর্শ মেনে চলেছেন তিনি। আর সেই সব পরামর্শ অনুসরণ করেই নাকি এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন।

লেখিকা সম্প্রতি একটি টুইটে জানান যে তার স্বামী তাকে একটি বিশেষ এক্সারসাইজ করতে বলেন, তার মধ্যে কোভিড-এর লক্ষণ দেখা দেওয়ার পরে। যেহেতু কোভিড-১৯ শ্বাসযন্ত্রকে আক্রমণ করে, তাই এই এক্সারসাইজটির লক্ষ্য হল শ্বাসপ্রশ্বাসের প্রক্রিয়াকে স্বাভাবিক করা। বিগত ২ সপ্তাহ নিয়মিত এই এক্সারসাইজটি করেছেন রাউলিং।

লেখিকা তার টুইটার পোস্টে শেয়ার করেছেন একটি ভিডিও যেখানে এক্সারসাইজটি ঠিক কীভাবে করতে হবে, তা দেখানো হয়েছে। দেখে নিতে পারেন নীচের লিঙ্কে ক্লিক করে–

এই বিশেষ এক্সারসাইজটি নাকি তাকে সুস্থ হতে প্রভূত সাহায্য করেছে, এমনটাই জানিয়েছেন রাউলিং। ৫৪ বছর বয়সী লেখিকা কিছুদিন আগেই ঘোষণা করেছেন যে হ্যারি পটার সিরিজের প্রথম বই, ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ফিলোজফারস স্টোন’, সারা পৃথিবীতেই ফ্রি ই-বুক এবং অডিও বুক হিসেবে পাওয়া যাবে চলতি এপ্রিল মাস থেকেই। এই কঠিন সময়ে অভিভাবক ও সন্তানের প্রতিপালকদের সাহায্য করতেই এই সিদ্ধান্ত।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :