এবার চাঁদপুর জেলা লকডাউন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ১৮:৫৩ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৮:০৯

করোনা ভাইরাস ঝুঁকি মোকাবেলায় এই সংক্রান্ত কমিটির সিদ্ধান্তের আলোকে চাঁদপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টায় চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মাজেদুর রহমান খান অনলাইনে এই সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। এই ঘোষণা বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে কার্যকর হবে।

জেলা প্রশাসক স্বাক্ষরিত গনবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রামক ঝুঁকি মোকাবেলায় ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, চাঁদপুর’-এর সভার সিদ্ধান্ত ও সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনাক্রমে সংক্রামক রোগ প্রতিরোধ আইন অনুযায়ী চাঁদপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।’

এ জেলায় জনসাধারণের ঢোকা ও বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় ঢুকতে বা এই জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ হবে।

এছাড়া সব ধরনের গণপরিবহন, জনসমাগম আগের মতো বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভুত থাকবে।

এই বিষয়ে চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মাহবুবুর রহমান বলেন, সর্বসাধারণের স্বার্থে চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষার্থে জেলাবাসীর সহযোগিতা কামনা করছি।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :