সিঙ্গাপুরে বাংলাদেশি কর্মীরা বেতনসহ সব সুবিধা পাচ্ছেন

প্রকাশ | ০৯ এপ্রিল ২০২০, ২০:০৮ | আপডেট: ০৯ এপ্রিল ২০২০, ২০:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সিঙ্গাপুরে ‘সার্কিট ব্রেকার’ কর্মসূচির আওতায় দেশটিতে সব ধরনের নির্মাণকাজ বন্ধ রাখা হলেও সেখানে কাজ করা বাংলাদেশি কর্মীদের আনুষঙ্গিক সুবিধা বহাল রাখা হয়েছে।

বৃহস্পতিবার সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষনান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমনকে টেলিফোন করে এই তথ্য জানান বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে।

বার্তায় জানানো হয়, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষনান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমনকে টেলিফোন করে জানিয়েছেন, তার দেশে সার্কিট ব্রেকারে কাজ বন্ধ থাকলেও বাংলাদেশি শ্রমিকদের সম্পূর্ণ বেতনসহ আনুষঙ্গিক সুবিধা বহাল রাখা হয়েছে। এছাড়া সকল শ্রমিককে বিনামূল্যে খাবার ও চিকিৎসা-সুবিধা প্রদান করা হচ্ছে বলেও পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্তায় উল্লেখ করা হয়েছে।

সিঙ্গাপুরে করোনায় ২৪৪ বাংলাদেশি আক্রান্ত

সিঙ্গাপুরের সর্বশেষ তথ্য বলছে, দেশটিতে এখন পর্যন্ত এক হাজার ৪৮১ জন করোয়ায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে আক্রান্ত বাংলাদেশি ২৪৪ জন। তাছাড়া বেশ কিছুসংখ্যক বাংলাদেশিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বার্তায় জানানো হয়, আক্রান্ত বাংলাদেশি ও কোয়ারেন্টিনে থাকাদের চিকিৎসাসহ সার্বিক তত্ত্বাবধানে সবধরনের ব্যবস্থা গ্রহণ করছে সিঙ্গাপুর।

দেশটিতে প্রথম আক্রান্ত পাঁচ বাংলাদেশির মধ্যে চারজন এখন সুস্থ। গুরুতর অসুস্থ একজনের অবস্থারও উন্নতি হয়েছে।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/এনআই/জেবি)