কুষ্টিয়ায় ‘ভ্রাম্যমাণ ফ্রি বাজার’

প্রকাশ | ০৯ এপ্রিল ২০২০, ২০:২৯ | আপডেট: ০৯ এপ্রিল ২০২০, ২০:৪২

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বেশিরভাগ বাজার সীমিত করা হয়েছে। এই অবস্থায় নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে না পেরে দেশের অন্যান্য এলাকার মতো ভোগান্তিতে পড়েছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা এলাকার বাসিন্দারা। তবে তাদের ভোগান্তি কমাতে সেখানকার তরুণ সমাজ নিয়েছে অনন্য এক উদ্যোগ। 

করোনারকালে অসহায়-দুস্থ মানুষের কষ্ট কমাতে আলোকিত আমলা নামের শিক্ষার্থী ও তরুণ পেশাজীবীদের প্লাটফর্ম ভ্রাম্যমাণ ফ্রি বাজার কর্মসূচি চালু করেছে। বৃহস্পতিবার বেলা মাসব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন মিরপুর উপজেলা চেয়ারম্যান জনাব কামারুল আরেফিন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব লিংকন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক রবি, আমলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনারুল মালিথা, জাতীয় সাঁতার প্রশিক্ষক আমিরুল ইসলাম, প্রকৌশলী জাহিদুল ইসলাম মিল্টনসহ আরও অনেকে।

আলোকিত আমলার প্রতিষ্ঠাতা নাজমুল হুদা ও সমন্বয়ক হাফিজ আল আসাদ জানান, এই ভ্রাম্যমান বাজার নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে পর্যায়ক্রমে ইউনিয়নের প্রতিটি গ্রামে যাবে এবং প্রতিদিন শতাধিক দরিদ্র পরিবার এখান থেকে বিনামূল্যে  তাদের প্রয়োজনীয় পণ্য নিতে পারবে।

ঢাকাটাইমস/৯ এপ্রিল/পিএল