দেবহাটায় ট্রাকে ভ্রমণের সময় ৮৬ শ্রমিক আটক

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ২০:৫৭

সাতক্ষীরার দেবহাটায় ইউএনও ও ওসির অভিযানে দেশের বিভিন্ন এলাকায় কাজ করা ৮৬ জন নারী ও পুরুষ শ্রমিক আটক হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকা, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলা থেকে তিনটি ট্রাকে বোঝাই করে কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলায় যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়।

আটক ব্যক্তিদের বহনকারী ট্রাকসহ আরো একটি ট্রাককে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং আটককৃতদের স্ব স্ব উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুটি ট্রাকের চালক যশোর জেলার কেশবপুর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের সুলতান গাজীর ছেলে আব্দুর রহিম (৪০) ও একই জেলার মনিরামপুর উপজেলার মোকছেদ ঢালীর ছেলে শহিদুল ইসলামকে (৩৩) এই জরিমানা করেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে এলাকাবাসীর সহযোগিতায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন এবং দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা।

পরে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নির্দেশনায় কালীগঞ্জ ও শ্যামনগর ইউএনওর সঙ্গে আলোচনা করে আটক ৮৬ জন ইটভাটা শ্রমিককে তাদের স্ব স্ব উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়ার নির্দেশ দেয়া হয়।

সাজিয়া আফরীন বলেন, আটকরা দেশের বিভিন্ন জেলায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে সেখানে কাজ বন্ধ ও অনেক জেলা লকডাউন হওয়ার কারণে তারা নিজেদের গ্রামে ফিরছিল। তাদেরকে নিজ উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও ট্রাক ড্রাইভারদেরকে জরিমানা করা হয়েছে বলে ইউএনও জানান।

ওসি বিপ্লব কুমার সাহা বলেন, সাম্প্রতিক পরিস্থিতিতে সেখানকার ইটভাটাগুলো বন্ধ ও এলাকায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় তারা গোপনে ট্রাকে করে তাদের গ্রামে ফিরছিল। দেবহাটাতে তাদেরকে আটকের পর পুলিশ পাহারায় স্ব স্ব উপজেলায় পাঠিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :