মির্জাপুরে করোনার ঝুঁকি বাড়াচ্ছে ১০ টাকার চাল

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ২২:০২

টাঙ্গাইলে মির্জাপুরে ১০টাকা কেজি দরে চাল কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। লাইনে দাঁড়াচ্ছেন গা ঘেঁষাঘেঁষি করে। মানা হচ্ছে না সামাজিক দুরত্ব। লঙ্ঘিত হচ্ছে করোনা মোকবিলায় সরকার ঘোষিত স্বাস্থ্য বিধিও। এই অবস্থায় উপজেলাটিতে বাড়ছে করোনা ছড়িয়ে পড়ার ঝুঁকি।

মির্জাপুর পৌরসভার ৯টি ওয়ার্ডের জন্য নির্ধারিত দুইটি স্থানে দুইজন ডিলার সপ্তাহে তিন দিন (সোম, মঙ্গল ও বৃহস্পতিবার) খোলা বাজারে চাল বিক্রি করছেন। নির্ধারিত দুইজন ডিলার তাদের পয়েন্ট থেকে প্রতিদিন ২ হাজার কেজি চাল বিক্রি করছেন। ৫ কেজি করে যা ৪০০ জন নাগরিক কিনতে পারছেন। কিন্ত এসব পয়েন্টে হুমড়ি খেয়ে পড়ছেন প্রায় হাজার মানুষ। চাল পেতে একে অপরের গায়ের সঙ্গে গা লাগিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়াচ্ছেন।

চাহিদার তুলনায় চাল সরবরাহ কম থাকায় দীর্ঘ লাইনে দাঁড়িয়েও অর্ধেকেরও বেশি মানুষ চাল কিনতে না পেয়ে খালি হাতে বাড়ি ফিরে যাচ্ছেন।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে পোষ্টকামুরী চাল বিক্রয় কেন্দ্রে দেখা গেছে একই চিত্র। চাল কিনতে আসা পোষ্টকামুরী গ্রামের রিকসা চালক তুলু মিয়া ও রতন মিয়া জানান লাইনে দাঁড়িয়েও চাল পাওয়া যাচ্ছে না।

ডিলার আবিদ হোসেন শান্ত জানান, যতদূর সম্ভব সামাজিক দূরত্ব রক্ষার চেষ্টা করা হচ্ছে। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় চাল পেতে সবাই হুমড়ি খেয়ে আগে আসার চেষ্টা করছেন। তিনি বরাদ্দ বৃদ্ধির দাবি জানান।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক বলেন, কোনো অবস্থায় সামাজিক দুরত্ব রক্ষা ছাড়া চাল বিক্রি করা যাবে না। সামাজিক দুরত্ব নিশ্চিত হওয়ার পরই কেবল চাল বিক্রি করতে দেওয়া হবে।

ঢাকাটাইমস/৯এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :