যুবকের লাশ বহনে খাটিয়া দেয়নি কেউ

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ২২:২৯ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ২২:২৩

সুনামগঞ্জে দোয়ারাবাজার উপজেলার বখতারপুর গ্রামের এক যুবক শ্রমিক মারা গেছেন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে। তাই তার লাশ খাটিয়া ছাড়াই বাবা ও ভাইয়ের কাঁধে করে গোরস্থানে নিয়ে যান। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে ভাইরাল হয়েছে।

গত মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ওই যুবক মারা যান। পরদিন বুধবার সকালে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিভাগ। তবে এ ঘটনায় সবচেয়ে হৃদয়স্পর্শী ঘটনা ঘটেছে মুসলিম রীতি-নীতি অনুযায়ী লাশ দাফন করতে না পারার বিষয়ে।

নিহতের দুই ভাই ও বাবা লাশ বহনের জন্য মসজিদের খাটিয়া চেয়েও পাননি। মসজিদের ইমাম মোয়াজ্জিনসহ গ্রামের ধর্মপ্রাণ মুসল্লিদের অনুমতি না মিলায় খাটিয়া ছাড়াই দুই ভাই ও বাবা সাদা কাফনে মোড়ানো হতভাগা যুবকের লাশ কাধে তুলে গোপনে দাফন করেছেন। এই দৃশ্যের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এই সংকটে মানুষের মানবিকতা লোপ পাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন অনেকে। তবে লাশ দাফনের সময় থানা পুলিশ ও প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন। তারা গ্রামের মানুষের ক্ষোভের মুখে অসহায় ছিলেন।

এলাকাবাসী জানান, ২২ বছর বয়সী ওই যুবক নরসিংদীতে একটি ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। মৃত্যুর পর পর ওই যুবকের পরিবারসহ তার পাড়া এবং তার লাশ দেখতে আসা দোয়ারাবাজার সদরের মাঝের গাঁওয়ের দুই স্বজনের পরিবারকে লকডাউনে রেখেছে প্রশাসন। বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহের ফলাফলে করোনা উপসর্গ ছিল না বলে জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে। তবে এখনো স্থানীয় প্রশাসনের কাছে ফলাফল এসে পৌঁছেনি।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম বলেন, আমরা দাফনের সময় উপস্থিত ছিলাম। তবে গ্রামের লোকজন মসজিদের খাটিয়া লাশ বহনে ব্যবহারের অনুমতি না দেয়ায় ভাই ও বাবা কাঁধে বহন করে লাশ দাফন করেছেন।

সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিনে বলেন, মৃত ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ছিল কি না তা জানতে আমরা বুধবার নমুনা পাঠিয়েছি। তবে এখনো আমাদের হাতে এসে ফলাফল পৌঁছেনি।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :