নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যের কারাদণ্ড

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ০০:১৪

পিরোজপুরের নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে আবুল কালাম সুতার (৫০) নামে এক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে আটক করে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকালে তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ১৫ দিনের কারাদণ্ড দেয়।

তিনি নাজিরপুর উপজেলার ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও একই ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক এবং কুলুইতলী গ্রামের বাসিন্দা।

৯নং কলারদোয়ানিয়া ইউপি চেয়ারম্যান হাসানাত ডালিম চাল আত্মসাতের ঘটনায় ইউপি সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ১০ টাকা মূল্যের চাল নির্ধারিত কার্ডধারীদের পরিবর্তে স্থানীয় ডিলারের কাছ নিয়ে তা আত্মসাত করেন। এতে কার্ডধারী স্থানীয় ছরোয়ার হোসেন সুতার চাল থেকে বঞ্চিত হন। পরে তার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওই ইউপি সদস্যকে আটক করেন। পরে নির্বাহী কর্মকর্তা মোহম্মাদ ওবায়দুর রহমানের ভ্রাম্যমাণ আদালত ওই ইউপি সদস্যকে ১৫ দিনের কারাদণ্ড দেয়।

স্থানীয় ডিলার মো. রিপন হোসেন জানান, ইউপি সদস্য আবুল কালাম সুতার গত বুধবার কার্ড নিয়ে এসে ৩৬ জনের চাল দাবি করেন। এ সময় চাল দিতে না চাইলে তিনি বলেন, কার্ডধারীদের চাল আমি বাড়িতে পৌঁছে দিতে দিতে এসেছি। এসময় কয়েকজনকে উপস্থিত করলে পরে তাদের প্রত্যেকের নামে বরাদ্দ ৩০ কেজি করে ১ হাজার ৮০ কেজি চাল দেয়া হয়।

অভিযোগকারী ছরোয়ার হোসেন সুতার জানান, ওই ইউপি সদস্য আমাদের কয়েকজনের নামে বরাদ্দ চাল উত্তোলন করে তা আমাদের না দিয়ে আত্মসাত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান জানান, কার্ডধারী ছরোয়ার হোসেন সুতার তার নামে বরাদ্দ চাল না পেয়ে বিষয়টি আমাকে মুঠোফোনে (ইউএনও) জানান। আমি সরেজমিনে গিয়ে ওই ইউপি সদস্যের সাথে ও স্থানীয় কার্ডধারীদের সাথে কথা বলি। পরে চালের হিসাব-নিকাশ দেখতে চাইলে তিনি সঠিকভাবে তা দেখাতে পারেননি। আর এসব অভিযোগে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :