থিয়েটার বাঁচাতে লড়ছেন নাট্যকর্মীরা

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ০৯:২৪

আচমকাই কোভিড-১৯, লকডাউন, কোয়ারেন্টাইন শব্দগুলো জুড়ে গেছে মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে। বদলে গেছে জীবনের দর্শন। লড়াই করেই যে বেঁচে থাকতে হয়- এই সত্যিটা ভুলে গিয়েছিলেন অধিকাংশ মানুষ। তবে হঠাৎ এমন বিপর্যয় আসলে মানুষই মানুষের পাশে দাঁড়ায় তা যেন আরও একবার প্রমাণিত হয়েছে, হচ্ছে।

পৃথিবীর অধিকাংশ দেশেই চলছে লকডাউন। অনেকে লকডাউনের সঠিক অর্থ না বুঝে এটাকে গরমের ছুটি হিসেবে দেখেছেন। প্রতিদিন জমিয়ে বাজার থেকে শুরু করে দেদার খাওয়াদাওয়া করছেন, সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ছবিও পোস্ট করছেন।

তবে লকডাউনে ক্ষতিগ্রস্ত হচ্ছেন অধিকাংশ মানুষই। বিশেষ করে, যারা দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করেন। এমন কর্মী রয়েছেন নাটক ও চলচ্চিত্রেও। যারা মঞ্চের নেপথ্যে থাকেন, লাইট-সাউন্ড-মেকআপ-কস্টিউম ইত্যাদির গুরুভার নেন। এবার তাদের পাশে দাঁড়ালেন পশ্চিম বাংলার নাট্যকর্মীরা।

লকডাউনে যেহেতু কাজ বন্ধ, আবার কবে তা শুরু হবে জানে না কেউই, তাই সেখানকার থিয়েটারকর্মীরা একটি ফান্ড তৈরি করেছেন। সেই ফান্ড থেকে এখনও পর্যন্ত ১২০ জনের কাছে পৌঁছে গেছে অর্থসাহায্য। আরও বহুজনের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে টাকা।

এই কাজে রয়েছেন বিমল চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, কৌশিক সেন, সৌমিত্র বসুদের মতো নাট্যকর্মীরা। আরও আছেন অনির্বাণ ভট্টাচার্য, জয়রাজ ভট্টাচার্য, উজান চট্টোপাধ্যায়, অঙ্কিতা মাঝি, ঋতব্রত মুখোপাধ্যায়সহ অনেকে।

ঢাকাটাইমস/১০এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :