হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ৫

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ১১:৪৭

পিরোজপুরের স্বরূপকাঠিতে নারায়ণগঞ্জ থেকে আসা ১৮ ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে এলাকাবাসী। হামলায় পুলিশ ও সাংবাদিক, ইউপি সদস্য, চেয়ারম্যানের গাড়িচালকসহ পাঁচজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলার বলদিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে নারায়ণগঞ্জ শহর থেকে ভাড়া করা ট্রলারযোগে বলদিয়া ইউনিয়নসহ পাশর্^বর্তী এলাকার ১৮জন তাদের নিজ এলাকায় আসেন। এমন খবর জানার পর ইউএনও সরকার আবদুল্লাহ আল মামুন বাবু নারায়ণগঞ্জ থেকে ফেরাদের একটি বিদ্যালয়ে কোয়ারেন্টাইনে রাখার জন্য বলদিয়া ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেন।

বলদিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহিন আহম্মেদ ও নেছারাবাদ থানার উপ-পরিদর্শক তাজেলসহ একদল পুলিশ নারায়ণগঞ্জ ফেরতদের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়ে ওই এলাকায় যান। কিন্তু বলদিয়া ইউনিয়নের কাটাপিটানিয়া গ্রামে অন্য এলাকার লোক রাখতে আপত্তি জানায় ওই এলাকার ইউপি সদস্য সুখলাল ঢালী ও রনজিৎ বেপারীর নেতৃত্বে স্থানীয় অনেকে। তর্কাতর্কির এক পর্যায়ে ওই এলাকার কয়েক শ মানুষ লাঠিসোটা নিয়ে চেয়ারম্যান ও পুলিশের ওপর হামলা চালায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে।

সংঘর্ষে স্থানীয় সাংবাদিক গোলাম মোস্তফা ও এসআই তাজেল, এসআই আল-মামুন, ইউপি সদস্য মো. সুমন ও চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িচালক মাসুম বিল্লাহ আহত হন। আহতদের স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

হামলার ঘটনার সময় উপস্থিত এসআই তাজেল বলেন, কিছু মাতুব্বরের উস্কানিতে আমাদের ওপর হামলা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল-মামুন বাবু বলেন, গত কয়েকদিনে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ট্রলারে করে বহু লোক গ্রামের বাড়িতে আসছে বলে খবর পাচ্ছি। মানবিক কারণে এসব মানুষকে একটি নিরাপদ দূরত্বে কোয়ারেন্টাইনে রাখার চেষ্টা করছি।

স্বরূপকাঠি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বলেন, বর্তমান সময় বাইরে থেকে লোক আসায় মানুষের মধ্যে ভীতি কাজ করে বলেই তাদের কোয়ারেন্টাইনে রাখার চেষ্টা করছি। কিন্তু কিছু না বুঝেই কাটাপিটানিয়া গ্রামের মানুষকে উত্তেজিত করে এই ঘটনা ঘটানো হয়েছে।

এ বিষয় ইউপি সদস্য সুখলালের সঙ্গে কথা বলার জন্য ফোনে একাধিকবার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/১০এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :