আমির-বিদ্যার শত্রুতা ছিল কী নিয়ে?

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ১২:৫২

খুব কম বয়সেই সাফল্য ছুঁয়ে ফেলেছিলেন বলিউডের প্রয়াত অভিনেত্রী দিব্যা ভারতী। গুটি কয়েক ছবি করেই সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছিলেন তিনি। ১৯৯৩ সালের ৫ এপ্রিল মাত্র মাত্র ১৯ বছর বয়সে মৃত্যু হয় দিব্যার। সে সময় বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য এটা ছিল বিরাট এক ক্ষতি।

প্রয়াত সুপারস্টার নায়িকা শ্রীদেবীর সঙ্গে দিব্যার চেহারার অদ্ভূত মিল ছিল। যার কারণে অভিষেকের পর থেকেই তার কাছে প্রচুর ছবির অফার আসতে শুরু করে। কিন্তু কথায় বলে, সাফল্য যার সঙ্গী, বিতর্কও থাকে তার পিছু পিছু। দিব্যার ক্ষেত্রে হুবহু মিলে গিয়েছিল প্রবাদটা।

কেরিয়ারের প্রথম থেকেই বহু বিতর্কে জড়িয়েছিলেন এই নায়িকা। তবে এর মধ্যে একটা বিতর্ক কেরিয়ারে কিছুটা ব্যাকফুটে পাঠিয়েছিল দিব্যাকে। সেটা হলো, ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খানের সঙ্গে শত্রুতা। শোনা যায়, এক সময় দিব্যাকে একেবারেই পছন্দ করতেন না আমির। একটা ছবি থেকে তো বিদ্যাকে সরিয়েও দিয়েছিলেন আমির খান।

কিন্তু কী কারণে তৈরি হয়েছিল তাদের এই শত্রুতা? বলিউড সূত্রে খবর, নব্বইয়ের দশকে লন্ডনে বলিউড তারকাদের একটি শো ছিল। সেই শো-তে নাকি দিব্যার পারফরমেন্সে বিরক্ত হয়ে পড়েছিলেন আমির। একসঙ্গে পারফরমেন্স করার কথা ছিল তাদের।

কিন্তু ভীষণ খুঁতখুঁতে আমির অনুশীলনের সময় কিছু স্টেপ ভুল করায় দিব্যার ওপর রেগে যান। নায়িকাকে সবার সামনে বকাবকি করেন। এমনকি তাকে শো থেকে বাদ দেয়ার হুমকিও দেন। তাতে প্রচণ্ড ভয় পেয়ে যান দিব্যা। আমিরের ব্যবহারে খারাপও লেগেছিল তার। সেটে দাঁড়িয়েই কেঁদে ফেলেছিলেন। পরে তিনি আমিরের বদলে সালমান খানের সঙ্গে পারফরমেন্স করেন।

ওই ঘটনার পর একটি সাক্ষাৎকারে দিব্যা বলেছিলেন, দুর্ব্যবহারের জন্য আমির খানের উচিত তার কাছে ক্ষমা চাওয়া। নায়িকার কথায়, ‘আমিরের ব্যবহারে খুব আঘাত পেয়েছিলাম। ঘণ্টার পর ঘণ্টা নিজেকে বাথরুমে বন্ধ রেখে কেঁদেছিলাম।’ এরপর আরও ক্ষেপে যান আমির।

‘মিস্টার পারফেকশনিস্ট’ দিব্যা ভারতীর সঙ্গে কোনো ছবি করেননি। উল্টো ‘ডর’ছবি থেকে নাকি তাকে বাদ দিয়েছিলেন। শাহরুখ খানের এই ছবিতে প্রথমে দিব্যাকে নায়িকা হিসাবে বাছা হয়েছিল। কিন্তু আমির বাধা হয়ে দাঁড়ান। পরিচালককে বাধ্য করেন ছবিটি থেকে দিব্যাকে সরিয়ে দিতে। তার জায়গায় আনা হয় জুহি চাওলাকে।

ঢাকাটাইমস/১০এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :