চুয়াডাঙ্গা লকডাউন

প্রকাশ | ১০ এপ্রিল ২০২০, ১৫:৪৯

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গা জেলাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার রাতে এক প্রেসনোটের মাধ্যমে জেলায় সকল প্রকার যানবাহন ও সাধারন মানুষের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এছাড়া ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার জন্যও ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে এ নিয়ম জারি হয়েছে।

প্রেসনোটে জানানো হয়, দেশের বিভিন্ন জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে সেসব আক্রান্ত জেলা থেকে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করছে মানুষ। এর পরিপ্রেক্ষিতে চুয়াডাঙ্গা জেলাকে করোনা ঝুঁকিমুক্ত রাখতে পাশের জেলার সকল সীমানা ও আন্তঃউপজেলার মধ্যে সকল ধরনের যানবাহন যোগাযোগ ও জনসাধারণ চলাচল নিষিদ্ধ করা হলো। তবে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান অর্থাৎ রোগীবাহী গাড়ি, ওষুধ, পণ্যবাহী, কৃষিপণ্য ও সকল ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রবাদিও মালবাহী গাড়ি এসব নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, করোনা থেকে চুয়াডাঙ্গা জেলাকে ঝুঁকিমুক্ত রাখতে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। এ নিয়ম ভঙ্গ করলে অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)