মারধরকারী সেই কমিশনারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ

প্রকাশ | ১০ এপ্রিল ২০২০, ১৭:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
এভাবেই তিনি যাকে পেয়েছেন বেধড়ক পিটিয়েছেন

রাস্তায় বের হওয়া মানুষদের লাঠি দিয়ে পিটিয়ে নির্যাতনের অভিযোগ এনে টাঙ্গাইল পৌরসভার ১২নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শকসহ (আইজিপি) সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

বৃহস্পতিবার নোটিশ আইনজীবী পাঠান, যা শুক্রবার জানা যায়। এর আগে সম্প্রতি ওই কমিশনারের মারধরের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক ছাড়াও টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়রকে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন ই-মেইলের মাধ্যমে এ নোটিশ পাঠান। এর আগে মঙ্গলবার (৭ এপ্রিল) কাউন্সিলর আমিনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপরই সমালেচনার ঝড় ওঠে।

ভিডিওতে দেখা যায়, আমিন দলবলসহ বাজারে গিয়ে লোকজনকে কোনো কিছু জিজ্ঞেস না করেই মোটা লাঠি দিয়ে বেধড়ক পেটাচ্ছেন। আইনজীবী রবিন বলেন, কাউন্সিলর জনপ্রতিনিধি হয়ে আইন নিজের হাতে তুলে নিয়েছেন। করোনার মধ্যে মানুষকে বোঝানোর পরিবর্তে নির্যাতন করে তিনি ফৌজদারি অপরাধ করেছেন। তার নির্যাতনের শিকার হয়ে স্থানীয় লোকজন মুখ খোলার সাহস পাচ্ছে না। তাই একজন সচেতন নাগরিক হিসেবে এ নোটিশ পাঠিয়েছি।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এআইএম/জেবি)