ভৈরবে পুলিশ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ১৯:৪৫

কিশোরগঞ্জের ভৈরবে এক পুলিশ কর্মকর্তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ভৈরবে তিনিই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী। শুক্রবার দুপুরে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ এই তথ্য নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ থেকে গোপনে তিনটি পরিবারের চারজন সদস্য ভৈরবে আত্মীয়ের বাড়িতে অবস্থান নেন। খবর পেয়ে তাদের আইসোলেশনে নেওয়া হয়। একই দিন করোনা আক্রান্ত সন্দেহে ভৈরবের ওই পুলিশ কর্মকর্তাকেও আইসোলেশনে নেওয়া হয়। পরে ওই তাদের নমুনা সংগ্রহ করে সরকারি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআরে) পাঠানো হয়। পরীক্ষা শেষে জানা যায় নারায়ণগঞ্জ থেকে আসা ওই চারজনের শরীরে করোনাভাইরাস নেই। তবে ওই পুলিশ কর্মকর্তার শরীরের নমুনায় করোনা পজিটিভ এসেছে।

থানার পুলিশ পরির্দশক (তদন্ত) বাহালুল আলম খান বাহার জানান, আক্রান্ত পুলিশ কর্মকর্তার করোনারভাইরাস উপসর্গ দেখা দিলে তাকে স্থানীয় ট্রমা হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে নমুনা পরীক্ষার পর তার শরীরে করোনাভাইরাস আছে বলে জানা যায়। তিনি পৌর শহরে একটি মেসে থাকতেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, উপজেলায় এই প্রথম করোনা রোগী শণাক্ত হলো। এ পরিস্থিতিতে করণীয় নির্ধারণ করতে জরুরি সভা করে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।

ঢাকাটাইমস/ ১০এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :